রাজধানীতে ‘অঙ্গীকারের’ উদ্যোগে মাস্ক বিতরণ

বছরের শুরুর দিকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী নভেল করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে শুরু করে সরকার সচেতনতা তৈরি করছেন বিভিন্ন মাধ্যমে। কারণ শীতের তীব্রতায় এই ভাইরাসটি সংক্রমণ বাড়তে পারে। শীতকালে ‘নো মাস্ক, নো সার্ভিস’ বাস্তবায়নে কাজ করে যাচ্ছে সরকার। এ সচেতনতা তৈরিতে পিছিয়ে নেই সামাজিক সেবামূলক সংগঠন ‘অঙ্গীকার’।

করোনা সচেতনতার উদ্যোগ হিসেবে সম্প্রতি রাজধানীর ধানমন্ডির হাজারীবাগ এলাকায় সাধারণ মানুষের মাঝে ফ্রি মাস্ক বিতরণ করেছে সংগঠনটি। এই কার্যক্রমে উপস্থিত ছিলেন সংগঠনটির সভাপতি মো. মাগফুর রহমান, সহ-সভাপতি অর্পণ সাহা তানভির অঞ্জুমসহ অন্যান্য সদস্যবৃন্দ। এই কার্যক্রমের মাধ্যমে তারা সাধারণ মানুষের মাঝে বিনামূল্যে মাক্স বিতরণ করেন এবং সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান।

সংগঠনটির সহ-সভাপতি অর্পণ সাহা জানান, করোনা সচেতনতায় নিজস্ব অর্থায়নে ফ্রি মাস্ক বিতরণ করার উদ্যোগ নিয়েছিল অঙ্গীকার। আমাদের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে অর্থায়ন ও পরামর্শের মাধ্যমে সহযোগিতা করেছেন অনেকেই। তাদেরকে ধন্যবাদ।

তিনি আরও বলেন, সম্প্রতি রাজধানীর ধানমন্ডি এলাকায় ফ্রি মাস্ক বিতরণ করেছি। সামনে আমাদের আরও কিছু পরিকল্পনা আছে সেগুলো শিগগিরই বাস্তবায়ন হবে।