কলেজছাত্রকে তুলে নিয়ে গিয়ে পিটিয়ে হত্যা

সামিউল আলম সামি
নিহত সামিউল আলম সামি

ফেনীর দাগনভূঞা উপজেলায় তুলে নিয়ে গিয়ে এক কলেজছাত্রকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। রোববার (২৯ নভেম্বর) সন্ধ্যায় জানাজা শেষে উপজেলার হীরাপুর মুজিব মুন্সী বাড়ির পারিবারিক কবরস্থানে সামিউল আলম সামি (১৯) নামে ওই ছাত্রকে দাফন করা হয়। গত শনিবার রাতে রাজধানীর কাকরাইলে ইসলামী ব্যাংক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

সামিউল আলম দাগনভূঞা সরকারি ইকবাল মেমোরিয়াল ডিগ্রি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র ছিলেন। তিনি উপজেলার হীরাপুর গ্রামের মুজিব মুন্সী বাড়ির আফ্রিকা প্রবাসী মো. ইলিয়াছের ছেলে।

পুলিশ ও নিহতের পরিবার সূত্র জানায়, গত শুক্রবার সন্ধ্যায় সামিকে অজ্ঞাত দুর্বৃত্তরা গাড়িতে তুলে ফেনীর বিসিকে নিয়ে যায়। সেখানে তাকে এলোপাতাড়ি মারধর করে ফেলে যায়। খবর পেয়ে হাইওয়ে পুলিশ গুরুতর আহত সামিকে উদ্ধার করে ফেনী জেনারেল হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে কর্তব্যরত চিকিৎসকরা তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠিয়ে দেন।

পরে শনিবার রাতে ইসলামী ব্যাংক হাসপাতালে তার মৃত্যু হয়। পুলিশ হাসপাতাল থেকে মরদেহ নিয়ে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। রোববার জানাজা শেষে তাকে দাফন করা হয়।

নিহতের খালাতো ভাই উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আলমগীর বলেন, সামিকে পৌর শহরের আমান উল্যাপুরে ছকিনা ম্যানশনের সামনে থেকে অপহরণ করে নিয়ে যায় দুর্বৃত্তরা। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

এ বিষয়ে দাগনভূঞা থানার ওসি মো. ইমতিয়াজ আহমেদ বলেন, এখনও পর্যন্ত মামলা হয়নি। তবে নিহতের পরিবার মামলা করবে বলে জানিয়েছে। এজাহারের সূত্র মোতাবেক আসামিদের ধরতে অভিযান পরিচালনা করা হবে বলে জানিয়েছেন তিনি।