আকাশের বজ্র হয়ে মৌলবাদ প্রতিহত করবে ছাত্রলীগ: সাদ্দাম

সাদ্দাম হোসেন
সাদ্দাম হোসেন

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ডাকসু সাবেক এজিএস সাদ্দাম হোসেন বলেছেন, স্বাধীন বাংলাদেশকে রক্ষণশীলতার চাদরে আবদ্ধ করার জন্য ষড়যন্ত্র কর করছে। যারা এ ষড়যন্ত্রে লিপ্ত আছেন তাদের উদ্দেশ্যে বলতে চাই, ‘বাঙলা মায়ের কোলে আমরা যেমন শান্তি প্রিয় শান্ত ছেলে হয়ে থাকতে জানি, ঠিক একইভাবে মৌলবাদ প্রতিহতে আমরা আকাশ থেকে বজ্র হয়েও ঝরতে জানি’।

আজ বৃহস্পতিবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন রাজু ভাস্কর্যের পাদদেশে বাংলাদেশ ছাত্রলীগের উদ্যোগে আয়োজিত উগ্র সাম্প্রদায়িকতা ও সন্ত্রাস বিরােধী বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

সাদ্দাম বলেন, বাংলাদেশ রাষ্ট্র কীভাবে পরিচালিত হবে এটি নতুন করে মীমাংসা করার কিছু নেই। ১৯৭১ সালে স্বাধীনতার অর্জনের মধ্যদিয়ে আমরা এটি মীমাংস করে এসেছি। ধর্ম নিরপেক্ষা বাঙলী জাতীয়তাবাদের ভিত্তিতেই বাংলাদেশ পরিচালতি হবে।

তিনি বলেন, এ বাংলাদেশে আজকে আমরা মৌলবাদী তাবেদার গোষ্ঠীর আস্ফালন দেখতে পাচ্ছি। তারা এ স্বাধীন বাংলাদেশকে রক্ষণশীলতার চাদরে আবদ্ধ করার জন্য ষড়যন্ত্র কর করছে। আজকের বাংলাদেশে উগ্র সাম্প্রদায়িকতাকে কেন্দ্র করে মৌলবাদী শক্তির বিরুদ্ধে ছাত্র সমাজ ফুসে উঠেছে।

বিক্ষোভ সমাবেশে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল-নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, ঢাকা বিশ্বদ্যিালয় ছাত্রলীগের নেতৃবৃন্দ, ঢাকা মহানগর ও সংগঠনটির বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।