ঢাবিতে কুকুরদের ভ্যাক্সিন দিল বিশ্ববিদ্যালয়ের অ্যানিমেল ওয়েলফেয়ার ক্লাব

প্রতিষেধক
ভ্যাক্সিন কার্যক্রমের চিত্র

কুকুরদের র‍্যাবিস ভ্যাক্সিন দিয়েছে অ্যানিমেল ওয়েলফেয়ার অব ঢাকা ইউনিভার্সিটি ক্লাব। বুধবার (২৫ নভেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্পটে এই কর্মসূচি পালন করে ক্লাবটির সদস্যরা।

গত রোববার শুরু হওয়া কার্যক্রমের অংশ হিসেবে আজ ঢাবি এলাকার কুকুরদের ভ্যাক্সিন প্রদান করেন সংগঠনটি। বিশ্ববিদ্যালয়ের ভিসি-চত্বর, টিএসসি, অপরাজেয় বাংলা,মধুর ক্যান্টিন, মল চত্বর, আইবিএ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে ভ্যাক্সিন পুশিং সম্পন্ন করেছে তারা।

সংগঠনটির কো-ফাউন্ডার তাওহিদ তানজিম’র সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, লকডাউনের পর থেকে আমি ক্যাম্পাসের বিভিন্ন স্থানে অবস্থানরত কুকুরদের খাবারের ব্যবস্থা করেছি। এখনো এ কাজ চলমান রয়েছে। কুকুরের কারণে যেন কারো কোন ক্ষতি না হয় সেজন্য আমরা এ ভ্যাক্সিন প্রদান কাজ শুরু করেছি। আগামী দু’সপ্তাহ এ কার্যক্রম চলমান থাকবে বলে জানান তিনি।

উল্লেখ্য, সংগঠনটি লকডাউনের প্রথম থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের কুকুর বিড়ালদের খাদ্য সহায়তা এবং চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে।এছাড়াও কুকুরের সংখ্যা নিয়ন্ত্রণে কার্জন হলে কিছু কুকুরকে বন্ধ্যাকরণ করা হয়েছে।