জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিএডসহ মাস্টার্স কোর্সে আবেদন শুরু ২৫ নভেম্বর

জাতীয় বিশ্ববিদ্যালয়
জাতীয় বিশ্ববিদ্যালয়

জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিএড, বিপিএড, এমএডসহ অধিভুক্ত বিভিন্ন মাস্টার্স কোর্সে ভর্তিতে আবেদন আগামী ২৫ নভেম্বর থেকে শুরু হচ্ছে। আগামী ৭ ডিসেম্বর পর্যন্ত অনলাইনে এসব কোর্সে ভর্তির আবেদন করতে পারবেন ভর্তিচ্ছুরা। অনলাইনে এসব কোর্সের ক্লাস শুরু হবে আগামী ৩ জানুয়ারি থেকে।

প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, কোর্সগুলোসহ ২০২১ শিক্ষাবর্ষের বিএমএড, বিএসএড, এমএসএড, এমপিএড ও এলএলবি কোর্সের জন্য ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। রোববার (২২ নভেম্বর) এ ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তি অনুযায়ী, ২০২১ শিক্ষাবর্ষে বিএড, বিপিএড, বিএমএড, বিএসএড, এমএড, এমএসএড, এমপিএড ও এলএলবি শেষ পর্বে ভর্তির প্রাথমিক আবেদন গ্রহণ ২৫ নভেম্বর বিকেল ৪টায় অনলাইনে শুরু হবে। আগামী ৭ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত আবেদন চলবে। আবেদনের প্রিন্ট কপি নিয়ে ৩০০ টাকা ফিসহ ৮ ডিসেম্বরের মধ্যে সংশ্লিষ্ট কলেজে জমা দিতে হবে ভর্তিচ্ছুদের।

স্নাতক উত্তীর্ণ পরীক্ষার ফলের ভিত্তিতে প্রতিটি কলেজ আলাদাভাবে কোর্সভিত্তিক মেধাতালিকা প্রণয়ন করবে। আগামী ৩ জানুয়ারি থেকে অনলাইনে কোর্সের ক্লাস শুরু হবে। ভর্তির আবেদনের বিস্তারিত প্রক্রিয়া বিজ্ঞপ্তিতে তুলে ধরা হয়েছে।