হাবিপ্রবিতে শিক্ষকদের জন্য প্রশিক্ষণ কর্মশালা আইকিউএসি’র

হাবিপ্রবি
প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল ( আইকিউএসি) এর আয়োজনে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) “Outcome Based Education (OBE) Curricula Finalization and Materialization in HSTU” এর উপর এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

অনলাইনে যুক্ত হয়ে রবিবার সকাল ১০ টায় আইকিউএসি কনফারেন্স রুমে এই কর্মশালার উদ্বোধন করেন প্রধান অতিথি হাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মু. আবুল কাসেম। এসে বিশেষ অতিথি হিসেবে যুক্ত ছিলেন ট্রেজারার অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার এবং সভাপতিত্ব করেন আইকিউএসি এর পরিচালক (অতিরিক্ত দায়িত্ব ) অধ্যাপক ড. বিকাশ চন্দ্র সরকার।

এ সময় উপাচার্য অধ্যাপক ড. মু. আবুল কাসেম বলেন, এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমের মান উন্নয়ন ও ভৌত অবকাঠামোর কাজ দ্রুত এগিয়ে যাচ্ছে। শিক্ষা কার্যক্রমের মান উন্নয়নে যুগোপযোগী কারিকুলাম একান্ত প্রয়োজন। এরই ধারাবাহিকতায় আউটকাম বেজড কারিকুলাম তৈরির জন্য আজকের এই প্রশিক্ষণ কর্মশালা গুরুপ্তপূর্ণ ভূমিকা পালন করবে।

আজকের কর্মশালায় মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিনসহ বিভাগের অন্যান্য শিক্ষকগণ অংশগ্রহণ করেন। ধাপে ধাপে অন্যান্য অনুষদের শিক্ষকদের জন্যও এই কর্মশালার আয়োজন করা হবে।