পালিয়ে বিয়ে, দুই সমকামী কিশোরী গ্রেপ্তার

সমকামীতা
প্রতীকী ছবি

সমকামীতার অভিযোগে দুই কিশোরীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৮। বুধবার (২৮ অক্টোবর) সকালে পটুয়াখালীর সদর উপজেলার লঞ্চঘাট সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব সূত্রে জানা গেছে, ওই দুই কিশোরীর পরিচয় হয় ফেসবুকের মাধ্যমে। তাদের একজনের বাড়ি বাউফলে। আরেকজন গলাচিপার। ফেসবুকের ম্যাসেঞ্জারের মাধ্যমে সম্পর্ক গড়ে ওঠে। এ ঘটনায় ২২ অক্টোবর বাউফলের কিশোরীর পরিবার বিভিন্ন প্রলোভন দেখিয়ে তাদের মেয়েকে জোরপূর্বক তুলে নেয়া হয়েছে মর্মে থানায় একটি জিডি করেন এবং র‌্যাবের হস্তক্ষেপ কামনা করেন।

পরে র‌্যাব বুধবার (২৮ অক্টোবার) সকালে ওই দুই কিশোরীকে আটক করে বাউফল থানায় হস্তান্তর করে। দুই কিশোরী পালিয়ে বিয়ে করেছেন বলে তারা র‌্যাবের কাছে দাবি করেছেন। এ ঘটনায় বাউফলের কিশোরীর পিতা বাদী হয়ে বাউফল থানায় একটি অপহরণ মামলা দায়ের করেছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বুধবার রাতে বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তাফিজুর রহমান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, র‌্যাব আমাদের কাছে দুই কিশোরীকে হস্তান্তর করেছে। তাদের আমরা কোর্টে চালান করে দিয়েছি।

তিনি আরও বলেন, প্রায় একবছর ধরে তাদের মধ্যে সম্পর্ক ছিল। থানায় আসার পরে ওই দুই কিশোরী জানান, ‘‘তারা একে অপরকে ভালোবাসে’’। এই ঘটনায় থানায় একটি অপহরণ মামলা করা হয়েছে।