মাদরাসার নিয়ন্ত্রণ নিয়ে তাবলিগের দু’পক্ষে সংঘর্ষ

মাদরাসার নিয়ন্ত্রণ নিয়ে সংঘর্ষ
দুই পক্ষের সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়েছেন

রাজধানীর ভাটারায় আল মাদরাসাতুল মঈনুল ইসলামের নিয়ন্ত্রণ নিয়ে দুই পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় বেশ কয়েকজন আহত হয়েছেন বলে জানা গেছে। মঙ্গলবার রাতে তাবলীগ জামায়াতের বিবাদমান সাদ কাল্পব্দলভী সমর্থক ও মাওলানা জুবায়ের আহমেদের সমর্থকদের মধ্যে এই সংঘর্ষ হয়।

পুলিশ ও স্থানীয়রা জানিয়েছেন, চলতি বছর মাদরাসাটির দখল নিয়ে সাদপন্থি ও জুবায়েরপন্থিদের মধ্যে ঝামেলা চলে আসছিল। সর্বশেষ মাদরাসার নিয়ন্ত্রণ ছিল জুবায়েরপন্থিদের কাছে। মঙ্গলবার রাত ৮টার পর সাদপন্থি শতাধিক ব্যক্তি মাদরাসাটির নিয়ন্ত্রণ নিতে যায়। তখন সেখানে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়।

এক পক্ষ বাইরে থেকে ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। অপর পক্ষ মাদরাসা প্রাঙ্গণ থেকে তা প্রতিরোধ করে ইটপাটকেল ছুড়তে থাকে। পুলিশের বাড্ডা জোনের সহকারী কমিশনার এলিন চৌধুরী বলেন, সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষেরই কয়েকজন আহত হন। পরিস্থিতি স্বাভাবিক রাখতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

পুলিশের বাড্ডা জোনের সহকারী কমিশনার (এসি) এলিন চৌধুরী জানান, মাদরাসার নিয়ন্ত্রণ নিয়ে দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়া ও সংঘর্ষ হয়। এতে উভয় পক্ষেরই কয়েকজন আহত হন। পরিস্থিতি স্বাভাবিক রাখতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।