করোনাভাইরাসে আক্রান্ত রোনালদো

ক্রিস্টিয়ানো রোনালদো

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বিশ্বের অন্যতম সেরা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো। রবিবার রাতে ইউরোপিয়ান নেশনস কাপের ম্যাচে ফ্রান্সের মুখোমুখি হয়েছিল রোনালদোর পর্তুগাল। গোলশূন্য ড্র হওয়া ম্যাচটি শেষে করোনা পরীক্ষায় রোনালদোর শরীরে ভাইরাসটির অস্তিত্ব ধরা পড়ে।

আগামীকাল বুধবার সুইডেনের বিপক্ষে ম্যাচটি খেলা হচ্ছে না পর্তুগিজ তারকার। আপাতত দুই সপ্তাহের জন্য ‘কোয়ারেন্টিন’-এ রয়েছেন রোনালদো। আজ মঙ্গলবার খবরটি নিশ্চিত করেছে পর্তুগাল ফুটবল ফেডারেশন।

এক বিবৃতিতে পর্তুগাল ফুটবল ফেডারেশন জানিয়েছে, করোনায় আক্রান্ত হওয়ায় রোনালদোকে জাতীয় দলের অনুশীলন থেকে বিরত রাখা হয়েছে। সুইডেনের বিপক্ষে ম্যাচটি তিনি খেলতে পারবেন না। পর্তুগিজ তারকা ভালো আছেন। শরীরে কোনো লক্ষণ নেই, আইসোলেশনে আছেন। তিনি আক্রান্ত হওয়ার পর আজ মঙ্গলবার বাকিদের নতুন করে করোনা পরীক্ষা করা হয়েছে। সবাই নেগেটিভ, ফার্নান্দো সান্তোসের অনুশীলনে থাকবেন সবাই।

ইতালিয়ান সিরি আ-তেও এ সপ্তাহে ক্রোটনের বিপক্ষে ম্যাচটি খেলা হচ্ছে না জুভেন্টাস তারকার। ২০ অক্টোবর চ্যাম্পিয়নস লিগে ডায়নামো কিয়েভের মুখোমুখি হবে জুভেন্টাস। এ ম্যাচেও খেলতে পারবেন না রোনালদো। ফ্রান্সের বিপক্ষে ম্যাচে তিনি পুরো ৯০ মিনিট মাঠে ছিলেন।