এমসি কলেজের ধর্ষণের ঘটনা তদন্তে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি

সিলেটের এমসি কলেজের ধর্ষণের ঘটনায় অভিযুক্ত ছাত্রলীগ কর্মীরা
সিলেটের এমসি কলেজের ধর্ষণের ঘটনা তদন্তে কমিটি গঠন করেছে শিক্ষা মন্ত্রণালয়

সিলেটের এমসি কলেজে নববধূকে গণধর্ষণের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে শিক্ষা মন্ত্রণালয়। কমিটিকে তিন দিনের মধ্যে প্রাথমিক ও সাতদিনের মধ্যে চূড়ান্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে সোমবার (২৮ সেপ্টেম্বর) এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, সিলেটের এমসি কলেজ ক্যাম্পাসে সংঘটিত ঘটনায় কলেজ কর্তৃপক্ষের ব্যবস্থাপনায় ঘাটতি ছিলো কিনা তা সরেজমিনে তদন্তপূর্বক ও এ বিষয়ে সংশ্লিষ্ট সকলের দায়-দায়িত্ব নিরূপণ করে সুপারিশসহ প্রতিবেদন প্রেরণ করতে কর্মকর্তাদের নিয়ে কমিটি গঠন করা হয়েছে।

কমিটির সদস্যরা হলেন, আহবায়ক মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালক (কলেজ ও প্রশাসন), সদস্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সিলেট অঞ্চলের উপপরিচালক (কলেজ) এবং সদস্য-সচিব মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক (কলেজ-১)।

এদিকে, গৃহবধূ ধর্ষণ মামলার ছয় আসামিকে আদালতে তুলে পাঁচ দিন করে রিমান্ড দিয়েছেন আদালত।

গত শুক্রবার এমসি কলেজের ছাত্রাবাসে ধর্ষণের এ ঘটনা ঘটে। এ ঘটনায় ৬ জনের নাম উল্লেখ করে ওই তরুণীর স্বামী শাহপরান থানায় মামলা দায়ের করেন। ছয়জনই ছাত্রলীগের কর্মী হিসেবে পরিচিত।

আসামিরা হলেন- সাইফুর রহমান (২৮), শাহ মাহবুবুর রহমান ওরফে রনি (২৫), তারেকুল ইসলাম ওরফে তারেক আহমদ (২৮), মাহফুজুর রহমান ওরফে মাসুম (২৫), অর্জুন লস্কর (২৫) ও রবিউল ইসলাম (২৫) ।