অ্যাক্রেডিটেশন কাউন্সিলের ৩য় কাউন্সিলসভা অনুষ্ঠিত

অ্যাক্রেডিটেশন কাউন্সিল
বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিল

বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিল (বিএসি) এর ৩য় কাউন্সিল সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৭ সেপ্টেম্বর) কাউন্সিলের সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান প্রফেসর ড. মেসবাহউদ্দিন আহমেদ।

কাউন্সিলের সচিব প্রফেসর ড. একিউএম শফিউল আজম ৩য় কাউন্সিল সভার কার্যপত্র উপস্থাপন করেন। সভায় ২য় কাউন্সিল সভার কার্যবিবরণী দৃঢ়িকরণ ও উক্ত সভায় গৃহীত বিভিন্ন সিদ্ধান্তের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা করা হয়।

এছাড়াও সভায় কাউন্সিল কর্তৃক প্রনীত বাংলাদশে অ্যাক্রেডিটেশন কাউন্সিলের তহবিল হতে ব্যয় নির্বাহ ও আনুষঙ্গিক বিষয়াদি সংক্রান্ত বিধি-২০২০  ও কাউন্সিলের আর্থিক নীতিমালা ও হিসাব ম্যানুয়াল সংক্রান্ত প্রবিধান, ২০২০ এর খসড়া এবং স্বার্থ-সংশ্লিষ্ট দ্বন্দ্ব ওগোপনীয়তা ব্যবস্থাপনা সংক্রান্ত  নীতিমালা অনুমোদন করা হয়

এছাড়াও নীতিমালার মূল (বাংলা) ভার্শন; বাংলাদশে অ্যাক্রেডিটেশন কাউন্সিলের ভিশন, মিশন, উদ্দেশ্য ও মূল্যবোধ এর বাংলা ও ইংরেজি ভার্শন এবং  বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিল আইন  ২০১৭ এর ইংরেজি ভার্শন এর খসড়া অনুমোদন করা হয়।

কাউন্সিলের পূর্ণকালীন সদস্য ইসতিয়াক আহমদ,  প্রফেসর ড. মো. গোলাম শাহি আলম,  প্রফেসর ড. সঞ্জয় কুমার অধিকারী, প্রফেসর ড. এস. এম কবীর এবং কাউন্সিলের খন্ডকালীন সদস্য বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরীকমিশনের সদস্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব(কলেজ) জনাব মো. আবদুল্লাহ আল হাসান চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটারসায়েন্স অ্যান্ড ইজ্ঞিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু সভায় অংশগ্রহণ করেন।

এছাড়াও ভার্চুয়াল মিটিং প্লাটফর্ম জুম-এর মাধ্যমে সভায় অংশগ্রহণ করেন কাউন্সিলের খন্ডকালীন সদস্য বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির চেয়ারম্যান শেখ কবির হোসেন, শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. এ বি এম মাকসুদুলআলম এবং জায়েদ ইউনিভার্সিটি (আবুধাবি) এর সোশ্যাল সায়েন্স বিভাগের প্রফেসর ড. হাবিবুল হক খন্দকার।