সব ধর্ষণের বিচার চায় ছাত্রলীগ

টিএসসির সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যে ছাত্রলীগের বিক্ষোভ
টিএসসির সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যে ছাত্রলীগের বিক্ষোভ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ সাম্প্রতিক সময়ে সারাদেশে ঘটে যাওয়া ধর্ষণের ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও বিচারের দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।

আজ রোববার (২৭ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসির সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যে বিক্ষোভ শুরু করে তারা।

এ সময় দেশের সব ধর্ষণের বিচার দাবি করেন বিক্ষোভকারীরা ছাত্রলীগ নেতাকর্মীরা । পাশাপাশি বিশেষ ট্রাইবুনাল গঠনের মাধ্যমে ৩০ দিনের মধ্যে বিচার শেষ করার দাবি জানান তারা।

এর আগে শনিবার রাতে ঢাবি ছাত্রলীগ সভাপতি সনজিৎ চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে ধর্ষণ, নিপীড়ন ও ভয়ভীতি প্রদর্শনের সাথে সম্পৃক্ত অপরাধীদের এবং সিলেট এমসি কলেজ, খাগড়াছড়ি ও সাভারে ধর্ষণের সাথে জড়িতদের গ্রেপ্তার ও বিচার নিশ্চিত করার দাবিতে বেলা সাড়ে ১১টায় সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যে বিক্ষোভ সমাবেশ করবে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। সমাবেশে ঢাবি ছাত্রলীগের সকল নেতাকর্মীকে স্বাস্থ্যবিধি মেনে উপস্থিত থাকতে বলা হয়েছে।