টিএসসিতে গাঁজা সেবন, ঢাবির প্রাক্তন দুই শিক্ষার্থীসহ আটক ৩

তিনজন বসে টিএসসিতে গাঁজা সেবন করছেন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) গাঁজা সেবনকালে তিন মাদকসেবীকে আটক করেছে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম। আজ শুক্রবার বিকেলে টিএসসির ক্যাফেটেরিয়া সংলগ্ন শিক্ষক লাউঞ্জের সামনে থেকে তাদের আটক করা হয়। পরে আইনগত ব্যবস্থা নিতে তাদেরকে শাহবাগ থানা হস্তান্তর করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আটককৃতরা হলেন- দিদারুল হক টিটু, জোসেফ আহম্মেদ, তানভীর আহম্মদ। এদের তিনজনের বাড়িই নেত্রকোণা জেলায়। আটককৃতদের মধ্যে দু’জন ঢাবির প্রাক্তন শিক্ষার্থী রয়েছে বলে জানা গেছে। তারা নিজেদের ২০০৮-০৯ সেশনের শিক্ষার্থী বলে দাবি করেন। 

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, টিএসসিতে কয়েকজন বসে গাঁজা সেবন করছিল, এমন সংবাদের ভিত্তিতে প্রক্টরিয়াল টিমের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে তাদের গাঁজাসহ আটক করে। পরে বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়ার জন্য তাদেরকে শাহবাগ থানায় হস্তান্তর করা হয়েছে।

ক্যাম্পাসে মাদকসেবন নিষিদ্ধ এবং মাদকসেবীদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি আরও বলেন, ক্যাম্পাস বন্ধ থাকায় মাদকাসক্তরা এটিকে নিরাপদ জায়গা হিসেবে বেঁচে নিয়েছে। কিন্তু আমাদের প্রক্টরিয়াল টিম তাদের বিরুদ্ধে সারাক্ষণ অভিযান পরিচালনা করছে। কাউকে যদি এসব কাজে জড়িত পাওয়া যায় তাহলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন অর রশীদ বলেন, মাদকসেবনের অভিযোগে  তিনজনকে থানায় সোপর্দ করা হয়েছে। তাদের মাদক সংশ্লিষ্টতার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমের সদস্য মোঃ নাজমুল হোসাইন বলেন, আটককৃতদের দু’জন প্রথমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে দাবি করলে তখন তাদের আইডি কার্ড দেখাতে বলি। এসময় তারা তা দেখাতে পারেনি। পরবর্তীতে তারা ২০০৮-০৯ সেশনের শিক্ষার্থী বলে দাবি করেন। এরপর বিষয়টি প্রক্টরকে জানালে তিনি তাদেরকে থানায় সোপর্দ করতে বলেন।

ঢাবি সাংবাদিক সমিতির কয়েকজন সদস্য ঘটনাটি প্রক্টরিয়াল টিমকে অবহিত করলে এসব মাদকসেবী আটক করা হয় বলেও তিনি জানান।