নুরের বিরুদ্ধে ধর্ষণের কোনো অভিযোগ নেই: ডিএমপি কমিশনার

ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম
ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে ধর্ষণের কোনো অভিযোগ নেই জানিয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার শফিকুল ইসলাম জানিয়েছেন, তার কাছে বিচার নিয়ে এসেছিল মেয়েটি। এ ঘটনা তদন্তে যদি সত্যতা পাওয়া যায়, তাহলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

সোমবার (২১ সেপ্টেম্বর) রাতে তিনি সাংবাদিকদেরকে একথা বলেন। ডিএমপি কমিশনার বলেন, ‘মেয়েটি ধর্ষণের শিকার হয়েছে কিনা তদন্ত করে দেখা হবে। ঘটনার সত্যতা পেলে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

সোমবার রাতে নুরকে আটকের পর তার মুক্তি নিয়ে বিভ্রান্তি দেখা দেয়। তাকেসহ কয়েকজনের বিরুদ্ধে ধর্ষণ ও সহযোগিতার অভিযোগে মামলার প্রতিবাদে বিক্ষোভ বের করলে সাতজনকে  পুলিশ আটক করে। পুলিশের কাজে বাধা দেয়া ও হামলার অভিযোগে তাদের আটক করা হয়।

এর ঘণ্টাখানেক পরে তাদের ছেড়ে দেয়া হয়েছে বলে খবর এলেও তা নিয়ে বিভ্রান্তি দেখা দেয়। পরে মধ্যরাতে তাদের ছেড়ে দেয়ার বিষয়টি নিশ্চিত হওয়া যায়। এর আগে নুরসহ কোটা সংস্কার আন্দোলনের ছয় নেতার বিরুদ্ধে ধর্ষণ ও এতে সহযোগিতার অভিযোগে মামলা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী।

মামলায় প্রধান আসামি হাসান আল মামুনকে। আর ধর্ষণে সহযোগিতাকারী হিসেবে নুরকে করা হয় তিন নম্বর আসামি। তবে এই মামলাকে ষড়যন্ত্র হিসেবে দেখছে বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাকর্মীরা। এর প্রতিবাদে আজ মঙ্গলবার সারাদেশে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে সংগঠনটি।