কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ সম্পাদক বহিষ্কার

কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন ফকিরকে সংগঠন থেকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। রবিবার কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত পত্রে তাকে বহিষ্কার করা হয়।

ফরহাদ কুমিল্লার তিতাস উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান। গত ১০ আগস্ট সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তার ইয়াবা সেবনের একটি ভিডিও ভাইরাল হয়। এ ঘটনার পরই তাকে দল থেকে বহিস্কারের দাবি তোলেন ছাত্রলীগের তৃণমূলের নেতাকর্মীরা।

দেখুন: ছাত্রলীগ নেতার ইয়াবা সেবনের ভিডিও ভাইরাল

বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয় সমালোচনার ঝড়। এ নিয়ে পূর্বপশ্চিমসহ বেশ কয়েকটি গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। এরপর ১৪ আগস্ট কেন্দ্রীয় ছাত্রলীগ ফরহাদ ফকিরকে কারণ দর্শানোর নোটিশ দেয়।

কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত ওই নোটিশে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, সংগঠনের নীতি-আদর্শ ও শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগ পাওয়ায় ফরহাদ হোসেন (সাধারণ সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ কুমিল্লা উত্তর জেলা শাখা) আপনার বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না, তার উপযুক্ত কারণসহ লিখিত জবাব আগামী ৩ কার্যদিবসের মধ্যে কেন্দ্রীয় দপ্তর সেলে জমা দেওয়ার নির্দেশ প্রদান করা হলো।