বশেমুরবিপ্রবিতে কম্পিউটার চুরি: আটক ২

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কেন্দ্রীয় লাইব্রেরি থেকে কম্পিউটার চুরির ঘটনায় ২ জনকে আটক করেছে পুলিশ। কম্পিউটার উদ্ধার অভিযান পরিচালনাকারী ঢাকার বনানী থানার এসআই শাহীন আলম বিষয়টি নিশ্চিত করেন।

এসময় তিনি জানান, বনানী থানার অধীনে নতুন এয়ারপোর্টে রোডের হোটেল ক্রিস্টাল-ইন এর ৪০৪ নং কক্ষ থেকে বৃহস্পতিবার রাত আনুমানিক ১০ টার দিকে ৩৪ টি কম্পিউটার উদ্ধার করা হয়।

এ ঘটনায় হোটেলের ম্যানেজার দুলাল মিয়া (৪৪) এবং হুমায়ুন কবির (২৪) কে আটক করা হয়েছে।

এসময় তিনি আরো জানান, এ ঘটনার সাথে গোপালগঞ্জের অধিবাসী ওই হোটেলের এক মালিকও জড়িত রয়েছেন। ইতিমধ্যে উদ্ধারকৃত কম্পিউটারগুলো গোপালগঞ্জ সদর থানার নিকট হস্তান্তর করা হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃক দায়েরকৃত মামলার তদন্ত কর্মকর্তা গোপালগঞ্জ সদর থানার এসআই মিজান জানান, “বনানী থানা পুলিশ আমাদের নিকট কম্পিউটারগুলো হস্তান্তর করেছে। এ ঘটনায় দুজন আটক হয়েছে, যাদের মধ্যে দুলাল মিয়ার বাড়ি কুমিল্লায় এবং হুমায়ুন কবিরের বাড়ি ময়মনসিংহ। এছাড়া, হোটেলের একজন মালিকসহ বেশ কয়েকজন পলাতক রয়েছেন।”

জানা গেছে হোটেলটি মূলত তিনজনের পার্টনারশিপে চালু করা হয় যার মধ্যে একজন দুলাল মিয়া আটক হয়েছেন এবং পলাশ শরীফ নামে আরেকজন পলাতক রয়েছেন। পলাতল পলাশ শরীফ তিনি গোপালগঞ্জের গোপিনাথপুরের ইউনিয়ন যুবলীগের সভাপতি।

এ বিষয়ে বশেমুরবিপ্রবির উপাচার্য (রুটিন দায়িত্ব) প্রফেসর ড. মোঃ শাহজাহান জানিয়েছেন, এ ঘটনায় জড়িত কাউকে ছাড় দেয়া হবেনা। প্রসঙ্গত, ঈদুল আজহার ছুটিতে বশেমুরবিপ্রবির কেন্দ্রীয় লাইব্রেরি থেকে ৪৯ টি কম্পিউটার চুরি হয় এবং এর মধ্যে ৩৪ টি কম্পিউটার গতকাল রাতে ঢাকার বনানী থেকে উদ্ধার করা হয়েছে।