করোনা উপসর্গ নিয়ে বিসিএস প্রশাসন ক্যাডারের কর্মকর্তার মৃত্যু

শ্বাসকষ্ট নিয়ে অবসরোত্তর ছুটিতে থাকা (পিআরএল) বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের যুগ্ম সচিব খুরশিদ আলম মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শুক্রবার (৩ জুলাই) মধ্যরাতে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

খুরশিদ আলম নভেল করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কি না, তা পরীক্ষার জন্য মৃত্যুর পর তাঁর নমুনা নেওয়া হয়েছে। তবে এখনো পরীক্ষার প্রতিবেদন পায়নি পরিবার। আজ শনিবার (৪ জুলাই) তাকে শাহজাহানপুর কবরস্থানে দাফন করা হয়েছে।

বিসিএস অষ্টম ব্যাচের প্রশাসন ক্যাডারের এই কর্মকর্তার গ্রামের বাড়ি মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার ভবেরচরে। তাঁর জন্ম ১৯৬০ সালের সেপ্টেম্বরে। তিনি স্ত্রী ও দুই ছেলে রেখে গেছেন। 

খুরশিদ আলমের চাচাতো ভাই সাহাদত পারভেজ জানান, তাঁর আগে থেকেই হার্টের সমস্যা ছিল। এর মধ্যে শুক্রবার বেলা তিনটার দিকে বাসায় তাঁর শ্বাসকষ্ট শুরু হয়। তখন প্রথমে বাসাতেই অক্সিজেন দেওয়া হয়। কিন্তু পরিস্থিতির উন্নতি না হওয়ায় তাঁকে প্রথমে একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে আরেকটি বেসরকারি হাসপাতালে নেওয়া হয়। এই হাসপাতালেই শুক্রবার দিবাগত রাত পৌনে একটায় তিনি মারা যান।