ধর্ষণ ও হত্যার দায়ে নারীসহ ২ জনের যাবজ্জীবন

টাঙ্গাইলে কালিহাতীতে ধর্ষণ ও হত্যার দায়ে নারীসহ ২ জনের যাবজ্জীবন কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা করেছেন আদালত। বৃহস্পতিবার (১২ মার্চ) দুপুরে টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক বেগম খালেদা ইয়াসমিন এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- কালিহাতী উপজেলার আওলাতৈল গ্রামের মৃত রহিজ উদ্দিনের ছেলে নুর মোহাম্মদ নুরু (৬৫) ও বাসাইল উপজেলার যশিহাটী গ্রামের নাজির হোসেনের স্ত্রী মোছা. নাজমা আক্তার (৩২)।

জানা গেছে, কালিহাতী উপজেলার খৈনারঘোনা গ্রামের মো. আব্দুল আলীমের মেয়ে আশা আক্তার (৮) তার নানার বাড়ি শহরের এনায়েতপুরে থাকতেন। একপর্যায়ে গত ২০১৬ সালের অক্টোবর মাসের ১৮ তারিখে সে নিখোঁজ হয়। এর দুই দিন পর কালিহাতী থানা পুলিশ বিল থেকে অজ্ঞাত এক শিশুর মরদেহ উদ্ধার করে। খবর পেয়ে আশার বাবা আব্দুল আলীম মরদেহটি তার মেয়ের বলে শনাক্ত করে। ওই দিনই আব্দুল আলীম বাদী হয়ে কালিহাতী থানায় মামলা করেন।

পরে পুলিশ এ ঘটনার প্রধান আসামি নাজমা আক্তারকে শহরের বটতলা থেকে গ্রেপ্তার করেন। তার স্বীকারোক্তি অনুযায়ী অপর আসামি নুরু মোহাম্মদ নুরুকে গ্রেপ্তার করে আদালতে পাঠান। পরে তারা দু’জনেই আশাকে ধর্ষণ ও হত্যার সঙ্গে জড়িত বলে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেন। সেসময় মামলার প্রধান আসামি নাজমা আক্তার বলেন, ২০১৬ সালের অক্টোবরের ১৮ তারিখে আশাকে নিয়ে তারা কালিহাতী উপজেলার ধানগড়া গ্রামের মান্দাই বিলে যায়। এ সময় নুর মোহাম্মদ আশাকে দুইবার ধর্ষণ করে পানিতে চুবিয়ে হত্যা করে।