ভালোবাসা দিবসে ফুলের বদলে কোরআন-হাদিস

‘ফুল একদিনের, কোরআন শরীফ প্রতিদিনের’ স্নোগান ধারণ করে ভিন্ন আয়োজনে ভালোবাসা দিবস উদযাপন করেছে ব্যাতিক্রমী সামাজিক সংগঠন বন্ধু জুনিয়র যুব ক্লাব। ভালোবাসার এই দিনে ফুল নয়, কোরআন শরীফ ও হাদিসের বই তুলে দেয়া হয়েছে। যা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকেই এই তরুণদের প্রশংসা করছেন।

শুক্রবার সকালের দিকে বিভিন্ন মাদরাসার শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেণি-পেশার শতাধিক মানুষের হাতে কোরআন শরীফ ও হাদিসের বই তুলে দিয়েছে সামাজিক সংগঠন বন্ধু জুনিয়র যুব ক্লাবের তরুন সদস্যরা।

মাটিরাঙ্গা উপজেলা সদরের ব্যস্ত সড়কের পাশে ছোট্ট প্যান্ডেলে ভালোবাসা দিবসের এ ব্যাতিক্রমী আয়োজনে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মো. শামসুদ্দিন ভুইয়া, তবলছড়ি গ্রীণ হিল কলেজের প্রভাষক মো. হাফিজুর রহমান, মাটিরাঙ্গা পৌরসভার ২নং ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ আলী ও বন্ধু জুনিয়র যুব ক্লাবের প্রতিষ্ঠাতা ও সভাপতি মো. মামুনুর রশীদ মামুন প্রমুখ।

এমন আয়োজনকে ব্যাতিক্রমী চিন্তার ফসল উল্লেখ করে মাটিরাঙ্গা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মো. শামসুদ্দিন ভুইয়া বলেন, আমরা অনেকেই যা চিন্তা করিনি তরুনরা সে চিন্তার বাস্তবায়ন ঘটিয়েছে। তিনি বলেন, দিন শেষেই ফুল শুকিয়ে যাবে, সেই সাথে হারিয়ে যাবে ভালোবাসাও। কিন্তু কোরআন শরীফের আলো পরিবার থেকে শুরু করে সমাজকে আলোকিত করবে।

বন্ধু জুনিয়র যুব ক্লাবের এমন আয়োজনের প্রশংসা করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ বলেন, এ সংগঠনের সবকিছুই নান্দনিক। ভালবাসা দিবসে পথচারীদের হাতে কোরআন শরীফ ও হাদিসের বই তুলে দেয়ার মধ্য দিয়ে তারা প্রকৃত ভালোবাসার আলো ছড়িয়ে দিল। যে ভালোবাসার আলো কখনো নিভে যাবে না। যে আলো অনেককেই আলোকিত করবে।