আমরা যে যে অবস্থানে আছি সবকিছুই বঙ্গবন্ধুর অবদান: উপাচার্য

ববি উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন

বরিশাল বিশ্ববিদ্যাল (ববি) উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধু কাপ ফুটবল টুর্নামেন্টের এ আয়োজন। তোমরা প্রতিযোগিরা পারস্পারিক সৌহার্দ্যতা বজায় রেখে খেলাধুলায় অংশ নেবে। তোমাদের মনে রাখতে হবে আমাদের জাতির পিতার নামে এ টুর্নামেন্ট। অতএব এর গাম্ভীর্য্যতা বজায় রাখতে হবে। কেননা আজকে আমরা যে যে অবস্থানে আছি এ সবকিছুই বঙ্গবন্ধুর অবদান।

আজ সোমবার (০৩ ফ্রেরুয়ারি) দুপুরে মুজিববর্ষ উদযাপন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে বেলুন ও ফেস্টুন উড়িয়ে ‘বঙ্গবন্ধু কাপ ফুটবল টুর্নামেন্ট-২০২০’ এর উদ্বোধনী অনুুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

টুর্নামেন্টে অংশ নিচ্ছে ২৩টি বিভাগ। উদ্বোধনী পর্বের খেলা অনুষ্ঠিত হয় পদার্থবিজ্ঞান ও অর্থনীতি বিভাগের মধ্যে। উদ্বোধনী পর্বের খেলায় অর্থনীতি বিভাগ ট্রাইবেকারে ৩-২ ব্যবধানে পদার্থবিজ্ঞানকে হারিয়ে জয়ী হয়।

বঙ্গবন্ধু কাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল (ছাত্রী ইভেন্ট) ১২ ফেব্রুয়ারি এবং ১৩ ফেব্রুয়ারি ছাত্র ইভেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে।

উদ্বোধনী অনুষ্ঠান

শারীরিক শিক্ষা দপ্তরের পরিচালক ও ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মো. তারিকুল হকের পরিচালনায় উদ্বোধন উনুষ্ঠানে উপস্থিত ছিলেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন, রেজিস্ট্রার, প্রক্টর, বিভিন্ন হলের প্রভোস্ট, বিভিন্ন বিভাগীয় প্রধানসহ শিক্ষক-শিক্ষার্থীরা।