অভিমানে চলে গেলেন ঢাবি ছাত্র আল-আমিন

লক্ষ্মীপুরে ঝুলন্ত অবস্থায় আল-আমিন নামে এক ব্যাংক কর্মকর্তার লাশ উদ্ধার করেছে পুলিশ। রবিবার (২৬ জানুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে পৌরসভার বাঞ্চানগর এলাকার একটি বাসা থেকে তার লাশ উদ্ধার করা হয়। আল-আমিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০০৬-০৭ সেশনের এবং শহীদুল্লাহ হলের সাবেক আবাসিক শিক্ষার্থী বলে জানা গেছে। তার বাড়ি চাঁদপুর জেলার মতলব উপজেলায়।

পুলিশ ও স্থানীয়রা জানায়, গত দুই মাস পূর্বে লক্ষ্মীপুরে কৃষি ব্যাংকে সিনিয়ার অফিসার হিসেবে যোগদান করেন আল-আমিন। এরপর পৌর এলাকার বাঞ্চানগরে একটি বাসায় একই ব্যাংকের ইব্রাহীম নামে একজনকে নিয়ে ভাড়া থাকছিলেন তিনি।

ইব্রাহীম বলেন, দুপুরে ব্যাংক থেকে বাসায় আসেন আল-আমিন। এরপর আর ব্যাংকে ফিরে যায়নি সে। রাতে বাসায় ফিরে আল-আমিনকে ডাকতে থাকেন ইব্রাহীম। কিন্তু কোনো সাড়া শব্দ না পেয়ে বিষয়টি বাড়ির মালিক সাইফুলকে জানান। পরে তার সহযোগিতায় রুমের দরজা ভেঙে ভেতরে প্রবেশ করলে ঝুলন্ত লাশ দেখতে পান। পুলিশকে খবর দিলে তারা মৃতদেহ উদ্ধার করেন।

লক্ষ্মীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম আজিজুর রহমান মিয়া বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। তদন্ত প্রতিবেদনের প্রেক্ষিতে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

নিহত আল-আমিনের বন্ধুর বোন পরিচয় দেওয়া খন্দকার কণা নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী জানান, রবিবার (২৬ জানুয়ারি) রাতে এক অজানা অভিমানে স্বেচ্ছায় আত্মহননের পথ বেছে নিলেন তিনি (আল-আমিন)। কৃষি ব্যাংকে কর্মরত আল-আমিনের পোস্টিং ছিল লক্ষ্মীপুরে।