জাপা পদে ফাঁসির আসামি, প্রতিবাদে কুশপুত্তলিকা দাহ ছাত্রলীগের

গাজীপুর-২ আসনের প্রয়াত এমপি আহসান উল্লাহ মাস্টার হত্যা মামলার ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি নুরুল ইসলাম দিপুকে জাতীয় পার্টির (জাপা) যুগ্ম মহাসচিব করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছে টঙ্গী থানা ছাত্রলীগ। এসময় দিপুর কুশপুত্তলিকা দাহ করে সংগঠনটি।

আজ সোমবার (২০ জানুয়ারি) দুপুরে টঙ্গী কলেজগেট এলাকায় বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে এসব কর্মসূচী পালন করে টঙ্গী থানা ছাত্রলীগ।

এসময় সংগঠনটির কর্মসূচীর কারণে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধের কারণে সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। অবরোধ শেষে একটি মিছিলটি নিয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে চেরাগআলী গিয়ে প্রতিবাদ সভায় মিলিত হয়।

টঙ্গী থানা ছাত্রলীগের সভাপতি মেহেদী হোসেন কানন মোল্লার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোশিউর রহমান সরকার বাবুর সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, গাজীপুর মহানগর আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক জাকির হোসেন খোকন, গাজীপুর মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা কাজী মোহাম্মদ সেলিম, টঙ্গী থানা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নাসির উদ্দীন, টঙ্গী সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি কাজী মঞ্জুর, মহানগর মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাজমা হোসেন, সাংগঠনিক সম্পাদক আয়েশা আক্তার আশা প্রমুখ।

এসময় বক্তারা অবিলম্বে ফাঁসির দণ্ডপ্রাপ্ত ফেরারি আসামি নুরুল ইসলাম দিপুকে দেশে ফিরিয়ে এনে সাজা কার্যকরের জোর দাবি জানান।

প্রসঙ্গত, ২০০৪ সালের ৭ মে প্রকাশ্য দিবালোকে শ্রমিকনেতা আহসান উল্লাহ মাস্টারকে গুলি করে হত্যার পর ইউরোপে পালান দিপু। বিদেশে পালিয়ে থেকে এত দিন তিনি জাতীয় পার্টির সহ-আন্তর্জাতিক সম্পাদকের দায়িত্ব পালন করে আসছেন। নতুন কমিটিতে আরও গুরুত্বপূর্ণ পদে আনা হয় ফাঁসির দণ্ডপ্রাপ্ত এই ফেরারি আসামিকে।