জিপিএ-৫ প্রাপ্তিতে রাজশাহী বোর্ডে সেরা বগুড়া

উচ্ছ্বসিত শিক্ষার্থীরা

প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় (পিইসি) ও জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় বগুড়ার শিক্ষার্থীদের জয়জয়কার হয়েছে। গত কয়েক বছরের ধারাবাহিকতায় এবছরও বগুড়ার শিক্ষার্থীরা রাজশাহী বিভাগে ভালো ফলাফল করেছে।

বগুড়া জেলা শিক্ষা কর্মকর্তারা জানান, এ বছর বগুড়া থেকে ৪৩ হাজারের বেশি শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। তাদের মধ্যে পাস করেছে ৪১ হাজার ৩৫৮ জন পরীক্ষার্থী। ৪ হাজার ১০৪ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। যা রাজশাহী শিক্ষা বোর্ডে সবচেয়ে বেশি।

বগুড়া ক্যান্টনমেন্ট স্কুল ও কলেজ থেকে ৩৪৫ জন শিক্ষার্থীর মধ্যে ২৭৭ জন জিপিএ-৫ পেয়েছে। বিয়াম মডেল স্কুল ও কলেজ থেকে ৪০০ শিক্ষার্থীর মধ্যে ২৯৮জন জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে।

বগুড়া আর্মড পুলিশ ব্যাটালিয়ন স্কুল ও কলেজ থেকে ৩৫৩ শিক্ষার্থীর মধ্যে ২৯৩ জন জিপিএ-৫ পেয়েছে। সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২৪৪ জন শিক্ষার্থীর মধ্যে ২২৭ জন এবং জিলা স্কুলের ২৩৫জন শিক্ষার্থীর মধ্যে ২০২ জন, পুলিশ লাইন্স স্কুল ও কলেজের ২৮৪ জনের মধ্যে ১৩২ শিক্ষার্থী জিপিএ ৫ পেয়েছে।

এদিকে পিইসিতেও ভালো ফলাফল করেছে জেলার শিক্ষার্থীরা। মোট ৫০ হাজার ৯৪১ পরীক্ষার্থীর মধ্যে ৪৮ হাজার ১৬৬ জন পাস করেছে। অন্যদিকে মাদ্রাসা শিক্ষার শিক্ষার্থীরাও ভালো ফলাফল করেছে।