খালেদার জামিন নিয়ে সরকারের কিছু করার নেই: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জামিন নিয়ে সরকারের কিছু করার নেই।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) কুড়িগ্রাম জেলা স্টেডিয়ামে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে বিচার বিভাগ পূর্ণ স্বাধীনতা ভোগ করছে। খালেদা জিয়ার মামলা দুর্নীতির মামলা। জামিন হবে কিনা এটা আদালতের এখতিয়ার। এখানে সরকারের করার কিছু নেই।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘বিএনপি আইন মানেনা, আদালতে মানেনা। বিচারের রায় মানেনা। আদালতের উপর চাপ দিতে কোর্ট প্রাঙ্গণকে হাঙ্গামা করে রনাঙ্গণে পরিণত করে। এই বিএনপির হাতে দেশ কী নিরাপদ থাকবে?’

তিনি বলেন, বিএনপির রাজনীতি ভুলের চোরাবালিতে আটকে গেছে। বিএনপি এখন পথ হারিয়ে দিশেহারা পথিকের মতোন। বিএনপি দুর্বার আন্দোলন করে খালেদা জিয়াকে ম্ক্তু করতে চায়। বিএনপির আন্দোলনের হুমকিতে সরকার ভয় পায়না। এগারো বছর ধরে আন্দোলনের হাকডাক শোনা যাচ্ছে।

জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম মঞ্জু মন্ডলের সভাপতিত্বে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা মির্জা আজম, প্রাথমিক শিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন, সংসদ সদস্য আছলাম হোসেন সওদাগর ও এমএ মতিন প্রমুখ বক্তব্য রাখেন।