শিক্ষার্থীদের আন্দোলনে হামলার প্রতিবাদে ছাত্র অধিকার পরিষদের বিক্ষোভ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চলমান আন্দোলনে সংহতি ও সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে কোটা সংষ্কার আন্দোলনে গড়ে ওঠা প্লাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

শনিবার (২১ সেপ্টেম্বর) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে এই বিক্ষোভ কর্মসূচী পালন করে তারা। কর্মসূচী শেষে তারা একটি মিছিল বের করে। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে আবার রাজু ভাস্কর্যে এস শেষ হয়।

এবিষয়ে বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহবায়ক হাসান আল মামুন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন বিশ্ববিদ্যালয় প্রশাসন জিনিয়ার বহিষ্কার আদেশ প্রত্যাহার করলেও তার বিরুদ্ধে বিভিন্ন ধরণের অভিযোগ এনেছে। এছাড়া এর আগেও বিশ্ববিদ্যালয় প্রশাসন ২৭ জন শিক্ষার্থীকে তুচ্ছ কারণ দেখিয়ে বহিষ্কার করেছে। যাদের অনেকেরই এখনো কোন সুরাহা হয়নি।

তিনি আরও বলেন, চলমান শিক্ষার্থীদের আন্দোলনে আজকে ভিসি বাহিনী দিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা চালানো হয়েছে। এই হামলার প্রতিবাদে আমরা বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছি। আমরা এ দুর্নীতিবাজ ভিসিকে অপসারণ করতে যা যা প্রয়োজন সব করতে প্রস্তুত আছি বলেও জানান তিনি।