পরীক্ষা ছাড়া ভর্তির সঙ্গে জড়িতদের শাস্তি দাবি সাদা দলের

ডাকসু নির্বাচনের আগ মুহূর্তে ব্যবসা শিক্ষা অনুষদের একটি সান্ধ্যকালীন কোর্সে পরীক্ষা ছাড়ায় ৩৪ জন শিক্ষার্থীকে অবৈধ ভর্তির সাথে জড়িতদের শাস্তির দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন করেছেন বিএনপিপন্থী শিক্ষকরা। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তরা বলেন, গত মার্চ মাসে অনুষ্ঠিত ডাকসু নির্বাচনকে সামনে রেখে সরকার ও বিশ্ববিদ্যালয়ের প্রশাসন সমর্থক একটি ছাত্র সংগঠনের সাবেক ও বর্তমান ৩৪ জন নেতাকে বিজনেস স্টাডিজ অনুষদের ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স বিভাগের অধীনে পরিচালিত “মাস্টার্স অব ট্যাক্স ম্যানেজমেন্ট প্রোগ্রামে” বিনা ভর্তি পরীক্ষায় অবৈধ প্রক্রিয়ায় ভর্তি করা হয়। গত ৮ সেপ্টেম্বর বাংলাদেশের একটি বহুল প্রচারিত দৈনিকে বিষয়টি প্রকাশিত হওয়ার পর আমাদের নজরে আসে। নজিরবিহীন ও অশ্রুতপূর্ব এ ঘটনায় আমরা দারুণভাবে মর্মাহত এবং ক্ষুব্ধ। আমরা এ ধরণের ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

মানববন্ধনে বক্তরা আরও বলেন, ‘আমরা বিশ্ববিদ্যালয়কে কলঙ্কমুক্ত করা এবং এর ঐতিহ্য ও গৌরব সমুন্নত রাখার স্বার্থে অবিলম্বে অবৈধ প্রক্রিয়ায় ভর্তি হওয়া ৩৪ জন শিক্ষার্থীর ভর্তি বাতিল এবং এর সাথে দায়ী ব্যক্তিদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য জোর দাবি জানাই।

পরিসংখ্যান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. লুৎফর রহমানের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন সাদাদলের আহ্বায়ক ও পদার্থ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম প্রমুখ।