বশেমুরবিপ্রবি উপাচার্যের পদত্যাগের দাবিতে বিক্ষোভ (ভিডিও)

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগ চেয়ে বিক্ষোভ দেখিয়েছে সাধারণ শিক্ষার্থীরা। বুধবার রাত সাড়ে ৯টার দিকে ক্যাম্পাসের বিজয় দিবস হলের সামনে উপচার্যের পদত্যাগ চেয়ে নানান শ্লোগান দিতে থাকে তারা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে গত ১১ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ ২য় বর্ষের শিক্ষার্থী ফাতেমা-তুজ-জিনিয়াকে সাময়িক বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বহিষ্কার প্রতিবাদে সরব হয়ে উঠে দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা। অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে এ সিদ্ধান্তের প্রতিবাদ জানায়। এ্ররই ফলে বুধবার জিনিয়ার বহিষ্কারাদেশ প্রত্যাহার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। জিনিয়া দ্যা ডেইলি ক্যাম্পাসের বশেমুরবিপ্রবি প্রতিনিধি।

এদিকে, ফাতেমা-তুজ-জিনিয়াকে বহিষ্কারকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। বুধবার রাত সাড়ে ৯টা থেকে শতাধিক শিক্ষার্থী ক্যাম্পাসের বিজয় দিবস হলের সামনে এসে বিক্ষোভ করেন। এসময় তারা উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগ চেয়ে নানান স্লোগান দিতে থাকে। বিক্ষোভ চলাকালীন বিশ্ববিদ্যালয়ের চার ছাত্রনেতা (জাহাঙ্গীর আলম, আবু তাহের, শেখ তারেক এবং বাবুল সিকদার বাবু) ফেসবুক লাইভে শিক্ষার্থীদের বিভিন্ন দূরাবস্থার কথা তুলে ধরেন। পরবর্তীতে শিক্ষার্থীরা বৃহস্পতিবার সকাল ৯টায় পুনরায় আন্দোলনে নামার ঘোষণা দিয়ে তাদের কর্মসূচি শেষ করে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মো. হাফিজুর রহমান বলেন, এই আন্দোলনের পিছনে রাজনৈতিক প্রভাব থাকতে পারে। শিক্ষার্থীদের সাথে প্রশাসন খুব দ্রুত বসে বিষয়টির সমাধান করবে।

বিক্ষোভের ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন