৫ শিক্ষার্থীকে র‌্যাবের মারধর

পুরাণ ঢাকায় জবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ

পুরান ঢাকায় জবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষার্থীকে মারধর করার প্রতিবাদে পুরান ঢাকায় সড়ক অবরোধ করেছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ইউনিট। মারধরকারী র‌্যাব সদস্যদের বিচারের দাবিতে রবিবার সকাল সাড়ে আটটার দিকে রায়সাহেব বাজার মোড়ে সড়কে অবস্থান নেয় তারা।

শিক্ষার্থীরা জানায়, বৃহস্পতিবার র‌্যাব সদস্যরা অন্যায়ভাবে বিশ্ববিদ্যালয়ের বাসে হামলা চালিয়ে শিক্ষার্থীদের মারধর করেছে। এর বিচার না হওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবে। তারা বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের কাছে দুপুর ১ টা পর্যন্ত সময় চেয়েছেন। এর মধ্যে র‌্যাব ভুল স্বীকার করে ক্ষমা না চাইলে তারা বৃহত্তর আন্দোলনের ডাক দেবেন।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, শিক্ষার্থীদের মারধর করার কারণে তারা সড়ক অবরোধ করেছে। আমরা তাদেরকে দুপুর ১ টা পর্যন্ত অপেক্ষা করতে বলেছি। আশা করি, এই সময়ের মধ্যে র‌্যাবের প্রতিনিধিদল বিশ্ববিদ্যালয়ে এসে ঘটনার জন্য ক্ষমা চাইবেন।

জানা যায়, গত বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিকেলে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের  শিক্ষার্থীদের বহনকারী উত্তরণ-২ বাসটি সায়েদাবাদ মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারে পৌঁছালে শিক্ষার্থীরা দেখতে পান, র‍্যাব-১০ এর একটি গাড়ি ফ্লাইওভারে ওঠার মুখটি বন্ধ করে আড়াআড়ি দাঁড়িয়ে আছে। এ সময় শুভ নামের ১১ ব্যাচের এক শিক্ষার্থী গাড়ি সরাতে বললে র‍্যাবের গাড়ি থেকে কয়েকজন নেমে তাকে উপর্যপুরি কিল-ঘুষি মারতে থাকেন। পরে অন্যরা বাস থেকে নেমে আসলে তাদেরও মারধর করা হয়। এরপর বাকি শিক্ষার্থীরা বাস থেকে নেমে সড়ক অবরোধ করলে র‍্যাবের গাড়িটি ফ্লাইওভারের উপর উঠে যায়।