সাবধান, রাজধানীতে ‘আসসালামু আলাইকুম’ পার্টি

রাজধানী ও তার আশপাশ এলাকায় অভিযান চালিয়ে সালাম দিয়ে ছিনতাই করা পার্টির ৫ সদস্যকে গ্রেফতার করেছে সূত্রাপুর থানা পুলিশ। গতকাল বৃহস্পতিবার পুলিশ অভিযান চালিয়ে সালাম দিয়ে ছিনতাই করা চক্রের এসব সদস্যকে গ্রেফতার করে।

পুলিশ সূত্রে জানা গেছে এরা একটি সংঘবদ্ধ চক্র। রাস্তায় প্রথমে কাউকে সালাম দিয়ে পরিচয় করে। এদের একজন এক পরিচয় দিতে থাকে। তাদের কথায় পথচারী দাড়িয়ে গেলে আরো ৪/৫ জন তাকে ঘিরে ধরে। এরপর সবাই কথা বলতে থাকে। কথোপকথনের এক পর্যায়ে পথচারীর কানে ফিসফিস করে বলা হয়, কোমরে মেশিন আছে। যা আছে দিয়া দে। নইলে গুলি।’ এমন কথা শোনার পর পথচারী তার মানিব্যাগ অথবা মোবাইল ফোনটি তাদের দিয়ে নিরাপদে চলে যায়। এই অভিনব ছিনতাইকারী চক্রের নাম ‘সালাম পার্টি’।

সালাম চক্রের গ্রেফতার হওয়া সদস্যরা হলেন, আব্দুল মান্নান ওরফে ফইরা, মিজানুর রহমান ওরফে বড়ো মিজান, জয়নাল আবেদীন ওরফে জিতু, শহিদুল ইসলাম ওরফে ঠান্ডু ও জিয়াউল হক।

পুলিশ জানায়, গ্রেফতারকৃতরা ঢাকা শহরের বিভিন্ন এলাকায় পথচারী ও রিকশার যাত্রীদের গতিরোধ করে পূর্ব পরিয়েরর অভিনয় করে সালাম দিত এবং কথাবর্তার এক পর্যায়ে অস্ত্রের ভয় দেখিয়ে টাকা পয়সা ছিনতাই করত। তাদের বিরুদ্ধে ঢাকা শহরের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

সূত্রপুর থানার পরিদর্শক (অপরেশনস) আমিনুল বাশার জানান, গত রবিবার দুপুরে সূত্রাপুরের গভ. মুসলিম হাইস্কুলের সামনে থেকে রাফিউল করিম হাসান নামে একজনের রিকশার গতিরোধ করে সালাম পার্টির সদস্যরা। পরে তাকে সালাম দিয়ে ভয়ভীতি দেখিয়ে ৬৭ হাজার টাকা ছিনিয়ে নেয়। ভুক্তভোগী ওই ব্যক্তি সূত্রাপুর থানায় মামলা করে। ওই মামলার তদন্তে গিয়ে সালাম পার্টির সন্ধান পাওয়া যায়।