ইউজিসির চেয়ারম্যান ড. কাজী শহীদুল্লাহর যোগদান

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) নবনিযুক্ত চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ আজ রবিবার ইউজিসিতে যোগদান করেছেন। কমিশনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লার কাছ থেকে তিনি দায়িত্ব গ্রহণ করেন। অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ ইউজিসি’র ১৩তম চেয়ারম্যান।

এ সময় ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ বলেন, তাঁর মূল চ্যালেঞ্জ হবে দেশে গুণগত উচ্চশিক্ষা নিশ্চিত করা। একই সাথে গবেষণার সংখ্যা ও মান বৃদ্ধি করা।

কাজী শহীদুল্লাহ আরো বলেন, তাঁর দায়িত্ব সরকারের নিয়ম নীতি মেনে দেশের বিশ্ববিদ্যালয়সমূহের তদারকি প্রতিষ্ঠান ইউজিসিকে পরিচালনা করা। তিনি ইউজিসি’র কর্মকর্তা-কর্মচারীদের নিয়ম-শৃঙ্খলা ও বিধিবিধান মেনে সততা-নিষ্ঠার সাথে দাপ্তরিক কার্যক্রম সম্পাদন করার আহ্বান জানান।

সভায় ইউজিসি সদস্য অধ্যাপক ড. দিল আফরোজা বেগম, অধ্যাপক ড. মো. আখতার হোসেন ও অধ্যাপক ড. এম. শাহ্ নওয়াজ আলি, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আলাউদ্দিন, ইউজিসি সচিব ড. মোঃ খালেদ এবং ইউজিসি’র বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন।

ইউজিসি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা কমিশনের সদস্য এবং কর্মকর্তাদের পক্ষ থেকে নবনিযুক্ত চেয়ারম্যানকে ফুলেল শুভেচ্ছা জানান।