বিশ্ববিদ্যালয় ভ্রমর হয়ে বিষ নয়, মৌমাছি হয়ে মধু আহরণের জায়গা

রাবিতে নবীনবরণ অনুষ্ঠানে বাগেরহাট জেলা সমিতির শিক্ষার্থীরা

রাজশাহী বিশ্ববিদ্যালয় বাগেরহাট জেলা সমিতির উদ্যোগে জেলার শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে বিশ্ববিদ্যালয় ক্যাফেটেরিয়ায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতি ইউসুফ আলী শিমুলের সভপতিত্বে এসময় বক্তারা নবীনদের উদ্দেশ্যে বলেন, ‘মনে রাখতে হবে এ বিশ্ববিদ্যালয় একটি ফুলের মতো। এই ফুল থেকে মৌমাছি হয়ে তোমরা মধু আহরণ কবরে। কিন্তু এখানে প্রজাপতির সৌন্দর্য্য উপভোগ বা ভ্রমর হয়ে বিষ আহরণ করবে না। মনে রাখবে, অবশ্যই মানুষ হিসেবে সকল মানুষকে শ্রদ্ধা করবে এবং শেকড় বাবা-মাকে কখনও উপেক্ষা করবে না। ’

বক্তারা আরও বলেন, জীবন সম্পর্কে ইতিবাচক ধারণা ছাড়া উন্নতি করা সম্ভব নয়। তাই নিজের নিয়ন্ত্রণ নিজের কাছে। সকল অপশক্তি থেকে দূরে থেকে আত্ম উন্নয়নের প্রচেষ্টা থাকতে হবে।

এছাড়া বাগেরহাট জেলা সমিতির সাধারণ সম্পাদক মৌ সাহা ও সদস্য তৌফিক আজমিম মাহমুদের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় হিসাববিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সৈয়দ জাবেদ হোসেন, পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এফ নজরুল ইসলাম, মার্কেটিং বিভাগের অধ্যাপক শুভ্রা রাণী চন্দা, সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক শেখ মো. কায়েস, গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. ইলিয়াস হোসাইন প্রমুখ।