জানা গেল দুর্নীতিতে অভিযুক্ত বেনজীরের অবস্থান 

দুর্নীতির রাজকুমার পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ বিভিন্ন দেশ ঘুরে এখন থিতু হয়েছেন অস্ট্রেলিয়ায়। সিঙ্গাপুর,

দুর্নীতির রাজকুমার পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ বিভিন্ন দেশ ঘুরে এখন থিতু হয়েছেন অস্ট্রেলিয়ায়। সিঙ্গাপুর, মালয়েশিয়া, দুবাই, পর্তুগাল ঘুরে পরিবারের সদস্যদের নিয়ে এখনকার মতো অস্ট্রেলিয়ায়ই আবাস গেড়েছেন। এমন খবর প্রকাশ করেছে কালের কন্ঠ।

প্রতিবেদনে বলা হয়, যে সরকারের আশীর্বাদে থাকার পরও তাঁকে দেশত্যাগ করতে হওয়ায় তিনি বিক্ষুব্ধ ছিলেন। তবে পরে আকস্মিক ছাত্র-জনতা গণ-অভ্যুত্থানে ক্ষমতা হারানো আওয়ামী লীগের ঘনিষ্ঠরা যখন হত্যা, খুন, দুর্নীতি, লুটপাটের দায়ে একে একে জেল-জরিমানার মুখে পড়ে, তখন গুঞ্জন ওঠে, আগেই পালিয়ে গিয়ে বেঁচে গেছেন বেনজীর। তা না হলে এখন তাঁকে বিক্ষুব্ধ ছাত্র-জনতার রোষানলে পড়তে হতো।

অস্ট্রেলিয়ার সিডনিতে বেনজীর : দুর্নীতির সংবাদ প্রকাশের পরপরই স্ত্রীর চিকিৎসার নামে সিঙ্গাপুরে পাড়ি জমায় বেনজীর এবং তাঁর পরিবার। সেখান থেকে তাঁরা ‘মালয়েশিয়া মাই সেকেন্ড হোম’ প্রকল্পের অধীনে বেনজীরের কেনা মালয়েশিয়ার বাড়িতে গিয়ে ওঠেন। এরপর মালয়েশিয়া থেকে সপরিবারে চলে যান দুবাই। সেখানে পরিবারের সদস্যদের রেখে তিনি পর্তুগালে পাড়ি জমান। 

সর্বশেষ বিশ্বের বিভিন্ন দেশ ঘুরে তিনি সম্প্রতি অস্ট্রেলিয়ার রাজধানী সিডনিতে অবস্থান করছেন। গত ৮ সেপ্টেম্বর সিডনিতে তিনি একটি ঘরোয়া মিটিং করেছেন। সেখানে সেই দেশের নির্বাচনে অংশ নিচ্ছেন—এমন কয়েকজন উপস্থিত ছিলেন। সেই আলোচনার একটি ছবি গণমাধ্যমে এসেছে। এ ছাড়া ওই দেশে অবস্থানরত বাংলাদেশি জনগণ অস্ট্রেলিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে বেনজীরের পালিয়ে আসার বিষয়টি লিখিতভাবে জানিয়েছে বলে জানা গেছে।