জেএসসি-জেডিসি পরীক্ষা পেছানোর নিন্দা ছাত্র ইউনিয়নের

লোগো

কোন কারণ ছাড়াই রবিবারের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা পেছানো হয়েছে বলে দাবি করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন। শিক্ষা মন্ত্রণালয়ের এমন সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সংগঠনটি। 

আজ শনিবার বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সভাপতি জিএম জিলানী শুভ ও সাধারণ সম্পাদক লিটন নন্দী স্বাক্ষরিত এক যৌথ সংবাদ বিবৃতিতে এই নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।  বিবৃতিতে বলা হয়, পরীক্ষার একদিন আগে কোনো কারণ ছাড়া শিক্ষা মন্ত্রণালয়ের এমন সিদ্ধান্ত প্রায় ২৭ লক্ষ কোমলমতি শিক্ষার্থীদের মনস্তত্ত্বে আঘাত ও পরীক্ষা প্রস্তুতিতে বেঘাত ঘটাবে।

ছাত্র ইউনিয়নের নেতারা বলেন, পরীক্ষার একদিন আগে শিক্ষা মন্ত্রণালয়ের এমন সিদ্ধান্তের কারণে কোমলমতি পরীক্ষার্থীদের মনসংযোগে বেঘাত ঘটবে এবং ফলাফলে এর প্রভাব পরবে। শিক্ষা মন্ত্রণালয়ের এমন আচারণ সম্পূর্ণ দায়িত্বজ্ঞানহীন।

নেতৃবৃন্দ আরো বলেন, একইসাথে পাবলিক পরীক্ষা চলাকালীন সময়ে লক্ষাধিক পরীক্ষার্থীর ভোগান্তি সৃষ্টি করে একটি বিশেষ সাম্প্রদায়িক গোষ্ঠীকে কর্মসূচি পালনের অনুমতি প্রদান করে বর্তমান সরকার সাম্প্রদায়িক গোষ্ঠীর কাছে নতজানু নীতি ও রাজনৈতিক দেউলিয়াত্বের অনন্য নজির স্থাপন করেছে। এই ঘটনা থেকে প্রতীয়মান হয় যে বর্তমান সরকার সবসময়ই তার রাজনৈতিক স্বার্থকে সাধারণ জনগণের স্বার্থের চেয়ে বিশেষ গুরুত্ব দিয়ে আসছে।