বঙ্গবন্ধু ডিজিটাল ইউনিভার্সিটিতে শিক্ষক সমিতির আত্মপ্রকাশ

বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স কক্ষে বিডিইউ শিক্ষক সমিতির আনুষ্ঠানিক আত্মপ্রকাশের ঘোষণা দেওয়া হয়

প্রথমবারের মতো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশে (বিডিইউ) শিক্ষক সমিতির যাত্রা শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স কক্ষে বিডিইউ শিক্ষক সমিতির আনুষ্ঠানিক আত্মপ্রকাশের ঘোষণা দেওয়া হয়।

পরে এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১০ জানুয়ারি বিশ্ববিদ্যালয়টির সকল শিক্ষকদের সমন্বয়ে অনুষ্ঠিত সাধারণ সভায় এই সমিতি গঠিত হয়। সভায় বিশ্ববিদ্যালয়ের ইন্টারনেট অফ থিংস (আইওটি) এন্ড রোবোটিকস ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক সামছুদ্দীন আহমেদকে আহ্বায়ক করে ৭ সদস্য বিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়। 

এই কমিটিতে এডুকেশনাল টেকনোলজি বিভাগের চেয়ারম্যান মো. আশরাফুজ্জামান, আইওটি এন্ড রোবোটিকস ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ফারজানা আক্তার, একই বিভাগের প্রভাষক সুমন সাহা, এডুকেশনাল টেকনোলজি বিভাগের প্রভাষক আদিত্য রাজবংশী, জেনারেল এডুকেশন বিভাগের মো. ছানাউল্লাহ ও রাবেয়া বসরী যুগ্ম আহ্বায়ক হিসেবে মনোনীত হন। 

নবগঠিত এই শিক্ষক সমিতি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার গুণগত মানোন্নয়ন, বঙ্গবন্ধুর আদর্শ চর্চা ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সক্রিয় ভূমিকা রাখবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

প্রসঙ্গত, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ, (বিডিইউ) সরকারি অর্থায়নে প্রতিষ্ঠিত দেশের প্রথম বিশেষায়িত ডিজিটাল বিশ্ববিদ্যালয়। সরকার কর্তৃক জাতীয় সংসদে আইন প্রণয়নের মাধ্যমে ২০১৬ সালের ২৬ জুলাই এই বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়। গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলায় বঙ্গবন্ধু হাই-টেক পার্ক সংলগ্ন এলাকায় এই বিশ্ববিদ্যালয়ের অবস্থান।