নির্বাচন বর্জনে জনমত গড়তে রাবিতে ইউট্যাবের লিফলেট বিতরণ

রাবিতে লিফলেট বিতরণ ও গণসংযোগ কর্মসূচি পালন করে ইউট্যাব
রাবিতে লিফলেট বিতরণ ও গণসংযোগ কর্মসূচি পালন করে ইউট্যাব

নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনে জনমত গড়ার লক্ষ্যে লিফলেট বিতরণ ও গণসংযোগ কর্মসূচি পালন করেছে ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ইউট্যাব) রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শাখা। শনিবার (২৩ ডিসেম্বর) বিকালে পরিবহণ মার্কেট থেকে শুরু করে রাবির বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে এ কর্মসূচি পালন করেন তারা। 

গত ২১ ডিসেম্বর বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) যুগ্ম-সচিব রুহুল কবির রিজভী চারদিনের গণসংযোগ ও অবরোধ কর্মসূচি ঘোষণা করেন। এরই অংশ হিসেবে আজ এই কর্মসূচির আয়োজন করা হয় বলে জানান উপস্থিত শিক্ষক নেতারা।

ইউট্যাবের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি অধ্যাপক মোহাম্মদ ছবিরুল ইসলাম হাওলাদার বলেন, ‘বাংলাদেশ আজ গুম, খুন ও বিচারহীনতায় সংস্কৃতিতে নিমজ্জিত। বাংলাদেশের এই দুর্দিনে, গণতন্ত্রের ক্রান্তিকালে বাংলাদেশে যে ডামি নির্বাচন হচ্ছে, বিএনপি এবং সমমনা দলগুলো সে নির্বাচন বর্জনের ডাক দিয়েছে। আমরা বাংলাদেশের নিপীড়িত মানুষের পাশে দাঁড়িয়েছি। আমরা দল-মত নির্বিশেষে সারা দেশের মানুষকে ডামি নির্বাচন বর্জনের আহ্বান করছি।’

আরও পড়ুন: নির্বাচন বর্জনের দাবিতে মিরপুরে ছাত্রদলের লিফলেট বিতরণ

কর্মসূচিতে নির্বাচনের সমালোচনা করে অধ্যাপক ড. জি.এম. শফিউর রহমান বলেন, ‘শুধু বিরোধী দল কে হবে তা নিশ্চিত করতে যে নির্বাচন এবং সেই ডামি নির্বাচনের পেছনে রাষ্ট্রীয় যে অর্থ ব্যয় হচ্ছে, আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি। এছাড়া গণতান্ত্রিক পরিস্থিতি বাংলাদেশে ফিরিয়ে আনার জন্য সব দলের অংশগ্রহণের মাধ্যমে একটি অবাধ সুষ্ঠু নির্বাচনের আহ্বান জানাচ্ছি।’

এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দোকান ও চত্বরে উপস্থিত শিক্ষক-শিক্ষার্থী এবং দোকানীদের মাঝে তারা লিফলেট বিতরণসহ সচেতনতামূলক বক্তব্য দেন।

কর্মসূচিতে ইউট্যাবের যুগ্ম-মহাসচিব অধ্যাপক হীরা সোবহান, হোসেন শহীদ সোহরাওয়ার্দী হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর হোসেন, অধ্যাপক ড. দেলোয়ার হোসেন, অধ্যাপক খালেদুজ্জামান মিজান, অধ্যাপক পারভেজ আজহারুল হক, অধ্যাপক ড. আরিফ প্রমুখ উপস্থিত ছিলেন।