৪২তম বিসিএস থেকে আরও ১৫ চিকিৎসক নিয়োগ হতে পারে

বিশেষ বিসিএস
সরকারি কর্ম কমিশন

৪২তম বিশেষ বিসিএসে উত্তীর্ণ কিন্তু পদ স্বল্পতার কারণে ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত নন, এমন প্রার্থীদের মধ্য থেকে নন-ক্যাডার পদে আরও ১৫ জনকে নিয়োগের সুপারিশ করা হতে পারে। শিগগিরই স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় থেকে এ বিষয়ে সরকারি কর্ম কমিশনে চিঠি পাঠানো হবে।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর)) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং পিএসসি’র কর্মকর্তাদের সাথে কথা বলে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, বগুড়ার রুরাল ডেভলপমেন্ট একাডেমির মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলে চিকিৎসা সেবা দিতে ১৫ জন চিকিৎসকের চাহিদা পাঠাবে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। বিষয়টি নিয়ে সভা করে সিদ্ধান্ত নেবে পিএসসি। 

নাম প্রকাশে অনিচ্ছুক পিএসসি’র উচ্চপর্যায়ের এক কর্মকর্তা দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, ৪২তম বিসিএসের মাধ্যমে নন-ক্যাডারে আরও ১৫ জন চিকিৎসককে নিয়োগের সুপারিশ করা হতে পারে। এ বিষয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগ থেকে আমাদের মৌখিকভাবে জানানো হয়েছে। তাদের কাছে চিঠি পাওয়ার পর আমাদের বিদ্যমান আইনে নিয়োগ সুপারিশ করা সম্ভব কি না সেটি দেখা হবে। এরপর এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

প্রসঙ্গত, করোনা মহামারির কারণে বিশেষ বিসিএসের মাধ্যমে ২০২১ সালের সেপ্টেম্বরে ৪ হাজার চিকিৎসক নিয়োগের সুপারিশ করে পিএসসি। পরবর্তীতে বিভিন্ন ধাপে নন-ক্যাডারে বেশ কয়েকজনকে নিয়োগের সুপারিশ করা হয়। এবার আরও ১৫ জনকে নিয়োগের সুপারিশের উদ্যোগ নেওয়া হলো।