পাবিপ্রবিতে সাংবাদিক মারধরের ঘটনায় তদন্ত কমিটি গঠন

হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন আহত সাংবাদিক আব্দুল্লাহ আল মামুন

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) দৈনিক নয়া শতাব্দীর প্রতিনিধি ও পরিসংখ্যান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আব্দুল্লাহ আল মামুনকে মারধরের ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছ বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী সাংবাদিক। 

বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার বিজন কুমার ব্রহ্ম জানান, উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুনের নির্দেশে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি ইতোমধ্যে কাজ শুরু করে দিয়েছে। 

এদিকে মারধরের ঘটনায় ভুক্তভোগী সাংবাদিক আব্দুল্লাহ আল মামুন পাবনা সদর থানায় অভিযুক্ত ৫ ছাত্রলীগ নেতাসহ অজ্ঞাতনামা ২০/২৫ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন।

অভিযুক্তরা হলেন, পাবিপ্রবি ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মিনহাজুল ইসলাম প্রান্থ, সাবেক সহ-সভাপতি মাসুদ রানা সরকার, সাবেক প্রচার সম্পাদক ইকরামুল ইসলাম সাগর, তৌফিকুল ইসলাম হৃদয়।

এ বিষয়ে প্রক্টর ড. কামোল হোসেন বলেন, আবদুল্লাহ আল মামুনকে মারধর করার বিষয়টি শুনে আগে তাকে চিকিৎসা নেওয়ার পরামর্শ দিই। ঘটনা তদন্তের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তদন্ত কমিটি গঠন করেছে। তদন্ত শেষে দোষী প্রমাণিত হয়ে অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক সাংবাদিককে মারধরের ঘটনায় প্রতিবাদ জানিয়ে প্রেসবিজ্ঞপ্তি দেয়ায় গত ২৩ জুলাই রবিবার দুপুরে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক আব্দুল্লাহ আল মামুনকে বেধড়ক পিটিয়ে আহত করে ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে সহকর্মীরা। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রক্টরের সহযোগিতা চাইলেও ছাত্রলীগ নেতাকর্মীদের পক্ষ নিয়ে অসহযোগিতা করার অভিযোগও উঠেছে।