অপহরণের এক সপ্তাহ পর মাদ্রাসাছাত্র উদ্ধার

বরিশাল
দুই অপহরণকারী

পটুয়াখালীর রাঙ্গাবালীতে মো. ইভান নামের এক মাদ্রাসাছাত্রকে অপহরণ করে মুক্তিপণ দাবি করে একটি চক্র। অপহরণের এক সপ্তাহ পর তাকে উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে।

মঙ্গলবার (১৮ জুলাই) রাজধানীর বংশাল এলাকায় অভিযান চালিয়ে অপহৃত ছাত্রকে উদ্ধার ও দুই অপহরণকারীকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন, বরিশালের মুলাদী থানার ভাটামারা এলাকার হামিদুর রহমান ও একই এলাকার মো.আজহার।

পুলিশ জানায়, ইভান রাঙ্গাবালী উপজেলার কাউখালী হাফিজিয়া মাদ্রাসায় পড়ত। পড়ালেখার চাপে গত ১১ জুলাই মাদ্রাসা থেকে পালিয়ে লঞ্চে করে ঢাকার উদ্দেশ্যে যাচ্ছিল। লঞ্চের মধ্যে অপহরণকারীদের খপ্পরে পরে সে। লঞ্চটি ঢাকার ফতুল্লা পৌঁছালে অপহরণকীরা তাকে অপহরণ করে নিয়ে যায়।

পরে ইভানের মাকে ফোন দিয়ে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে তারা। ইভানের মা টাকা না দিয়ে ১৫ জুলাই রাঙ্গাবালী থানায় গিয়ে একটি সাধারণ ডায়েরি করেন। পরে পটুয়াখালী জেলা পুলিশ সুপার সাইদুল ইসলামের নির্দেশে তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযান শুরু করে রাঙ্গাবালী থানা পুলিশ।

রাঙ্গাবালী থানার অফিসার ইনচার্জ নুরুল ইসলাম মজুমদার জানান, লঞ্চ থেকে ছেলেটিকে অপহরণ করে নেয়া হয়। পরে ওর মাকে ফোন দিয়ে অপহরণকারীরা জানায় তারা কক্সবাজার আছে। মুক্তিপণের টাকা না দিলে মেরে ফেলা হবে। এমন হুমকির পরে ছেলেটির মা এসে রাঙ্গাবালী থানায় সাধারণ ডায়েরি করেন। এরপর আমরা জেলা পুলিশ সুপারের নির্দেশে তথ্য প্রযুক্তি ব্যবহার করে ঢাকার বংশাল থানার সহযোগিতা নিয়ে আসামীদের গ্রেপ্তার করা হয়।