নুরসহ ৩ জনের বিরুদ্ধে মামলার ঘোষণা রেজা কিবরিয়ার

নির্বাচন
রেজা কিবরিয়া ও নুরুল হক নুর

গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর এই সরকারের অধীনে নির্বাচনে যেতে পাঁয়তারা করছে বলে দাবি করেছেন রেজা কিবরিয়া। রোববার (২ জুলাই) সংবাদ সম্মেলনে এ দাবি করেন তিনি।

রেজা কিবরিয়া বলেন, ও (নুর) সরকারি কিছু লোকের সঙ্গে বিভিন্ন আলোচনা করছে এবং নির্বাচনে যাওয়ার জন্য সে পায়তারা করছে। আমার জানামতে সে জাহাঙ্গীর কবির নানক, রাশেদ খান মেনন ও হাসানুল হক ইনুর সঙ্গে দেখা করেছে। সে বোধহয় ওদের মতো হতে চায়। মন্ত্রী হবে কিছু টাকা পয়সা বানাবে। আর এটাতেই সে সন্তুষ্ট। 

এসময় তিনি স্বাক্ষর জাল ও ভুয়া ভোট দেয়ার অভিযোগে নুরসহ ৩ জনের বিরুদ্ধে মামলা করারও ঘোষণা দেন।

রেজা কিবরিয়া বলেন, আমাদের দেশের যুব সমাজের আকাঙ্খাকে মাটি করে, এটাকে বিক্রি করে সে নিজের ব্যক্তিগত কিছু রাজনৈতিক সুবিধা নিতে চায় বলে আমার ধারণা। 

তিনি আরও বলেন, আমাদের দলের একজন সিনিয়র নেতা যিনি আমার পাশে বসে আছেন ওনাকে বলেছেন যে এই সরকারের অধীনে নির্বাচনে গেলে কেমন হয়। সরকার দুই কোটি টাকা দেবে নির্বাচনের জন্য। আর ওকে (নুর) এক কোটি টাকা দেবে। 

সরকার সাজানো নির্বাচনের চেষ্টা করছে উল্লেখ করে বলেন, সরকারে এমন চেষ্টা করছে। তাদের একটা সাজানো পাতানো নির্বাচনে কিছু লোককে তারা পয়সা দেখিয়ে এবং একটি আসনের এমপির লোভ দেখিয়ে তারা তাদের আনতে চেষ্টা করছে। এই অবস্থায় তো আমাকে দলে রাখা যায় না। কারণ আমি তো শেখ হাসিনার পাতানো নির্বাচনে, ভোট চোরের নির্বাচনে আমি যাব না। এখনো বলছি আমি এ ধরণের নির্বাচনে কখনো অংশগ্রহণ করবো না। আমার দলকেও এ ধরণের নির্বাচনে অংশ নিতে নিষেধ করবো।