বঙ্গবন্ধুর আত্মজীবনী অক্ষয় কুমারের হাতে তুলে দিলেন শেখ তন্ময়

জাতীয়
আত্মজীবনী গ্রন্থ অক্ষয় কুমারের হাতে তুলে দিয়েছেন শেখ তন্ময়

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী গ্রন্থ বলিউডের জনপ্রিয় নায়ক অক্ষয় কুমারের হাতে তুলে দিয়েছেন বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ তন্ময়। সম্প্রতি ভারতে অক্ষয় কুমারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে তিনি গ্রন্থটি তুলে দেন।

গ্রন্থটি হাতে পেয়ে অক্ষয় কুমার বলেন, ভারত বর্ষের ইতিহাসে বঙ্গবন্ধু অনন্য এক ব্যক্তিত্ব। বঙ্গবন্ধুর পরিবারের একজন সদস্যের সঙ্গে দেখা করতে পেরে আমি খুব আনন্দিত।

এ সময় বঙ্গবন্ধুর দৌহিত্র শেখ হেলাল উদ্দীনের ছেলে শেখ তন্ময় অক্ষয় কুমারকে বাংলাদেশে আমন্ত্রণ জানান। তিনি আমন্ত্রণ গ্রহণ করেন এবং সুবিধামতো সময়ে বাংলাদেশে আসার প্রতিশ্রুতি দেন।

আরও পড়ুন: ৬ দফা দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বাংলাদেশের সঙ্গে অক্ষয় কুমারের রয়েছে দীর্ঘদিনের সম্পর্ক। ৮০'র দশকে ঢাকার পূর্বাণী হোটেলে শেফের কাজ করেছেন তিনি। অক্ষয় কুমার এক অনুষ্ঠানে বলেছেন, আমি ঢাকার পূর্বাণী হোটেলে ছয় মাস শেফের কাজ করেছি।

উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী বইটিতে তাঁর জন্ম, পরিবারের ইতিহাস ও কিংবদন্তি, শৈশব, ছাত্রজীবন, বেড়ে ওঠা, ব্রিটিশ ভারতে মুসলিম ছাত্রলীগ কর্মী হিসেবে আন্দোলন-সংগ্রাম থেকে শুরু করে ১৯৫৪-৫৫ সাল পর্যন্ত জীবনকাহিনি বর্ণনা করেছেন। 

বঙ্গবন্ধুর অসমাপ্ত জীবনের ‘অসমাপ্ত আত্মজীবনী’ বাঙালির ও বাংলার সংগ্রামমুখর ইতিহাসের একটি অসাধারণ প্রামাণ্য দলিল হিসেবে বাঙালির জীবনে অমূল্য সম্পদ হয়ে থাকবে