আরও দুটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনুমোদন

শিক্ষা মন্ত্রণালয়ের লগো

আরও দুটি বেসরকারি বিশ্ববিদ্যালয় স্থাপনের অনুমোদন দিয়েছে সরকার। এর মধ্যে একটি বরিশালে ‘ট্রাস্ট ইউনিভার্সিটি’। আরেকটি রাজধানীর মহাখালীতে ‘ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটি’। 

রবিবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপ-সচিব জিন্নাত রেহানা স্বাক্ষরিত অনুমোদনের আদেশটি ৬ জুন, বুধবার প্রকাশ করা হয়। এ নিয়ে দেশে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সংখ্যা দাঁড়াল ১০৩টিতে।

‘ট্রাস্ট ইউনিভার্সিটি’র প্রতিষ্ঠাতা কাজী শফিকুল আলম। এ বিশ্ববিদ্যালয়ের ঠিকানা এমকো হাউস, নবগ্রাম রোড, বরিশাল-৮২০০ এবং ‘ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটি’র প্রতিষ্ঠাতা ইঞ্জিনিয়ার এএকেএম মোশাররফ হোসাইন। এ বিশ্ববিদ্যালয়ের ঠিকানা সিভিল ইঞ্জিনিয়ার্স ভবন, ৬৯, মহাখালী, সি/এ, ঢাকা-১২১২।

এর আগে চলতি বছরের ২৯ জানুয়ারি ‘জেড এন আর এফ ইউনিভার্সিটি অব ম্যানেজমেন্ট সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের অনুমোদন দেয় সরকার। এরপর ১৬ এপ্রিল ‘খুলনা খান বাহাদুর আহছানউল্লা বিশ্ববিদ্যালয়’ ও ‘আহছানিয়া মিশন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়’-এর অনুমোদন দেয় সরকার।

আর ২৫ এপ্রিল রাজশাহী ‘শাহ মখদুম ম্যানেজমেন্ট ইউনিভার্সিটি’ ও বান্দরবানে ‘বান্দরবান বিশ্ববিদ্যালয়’-এর অনুমোদন দেওয়া হয়েছে।