সংঘর্ষের পর চবির হলে তল্লাশি চালিয়ে দেশীয় অস্ত্র উদ্ধার 

চবির হল খেকে উদ্ধারকৃত দেশীয় অস্ত্র
চবির হল খেকে উদ্ধারকৃত দেশীয় অস্ত্র

দিনভর সংঘর্ষের পরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) দুই হলে তল্লাশি চালিয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। বিশ্ববিদ্যালয়ের শাহজালাল হল ও শাহ আমানত হলে এসময় দা, লোহার রড, স্ট্যাম্প, হকিস্টিকসহ বিভিন্ন দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার (০১ জুন) রাত ১২টা থেকে শুরু হয়ে ঘণ্টাব্যাপী চলে এ তল্লাশি। এসময় প্রক্টরিয়াল বডির সদস্যরা ছাড়াও উপস্থিত ছিলেন হল প্রশাসন ও পুলিশ সদস্যরা।

এর আগে বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে আমানত ও শাহজালাল হলে অবস্থানরত শাখা ছাত্রলীগের বগি-ভিত্তিক গ্রুপ সিক্সটি নাইন ও সিএফসি রক্তক্ষয়ী সংঘর্ষে জড়ায়। এসময় তারা লোহার চাপাতি, হকিস্টিক ও দেশীয় অস্ত্র নিয়ে চড়াও হয় প্রতিপক্ষের ওপর৷ প্রায় দুই ঘণ্টারও বেশি চলে এ সংঘর্ষ।

এতে উভয় পক্ষের ২৫ জনের মতো আহত হয়। আহতদের নাম পরিচয় পাওয়া যায়নি৷ এর আগে বুধবার রাতে হল সংলগ্ন খাবার হোটেলে ঘটনার সূত্রপাত হয়। শৃঙ্খলা বজায় রাখতে এবং অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে চালানো হয় তল্লাশি। তবে এসময় কাউকে আটক করা হয়নি।

এ নিয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর অরুপ বড়ুয়া বলেন, আমরা হল তল্লাশি চালিয়েছি রাত ১২টা থেকে। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে আমরা তল্লাশি চালাচ্ছি৷ তবে এসময় কাউকে আটক করা হয়নি। বিভিন্ন দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।