‘সি’ ইউনিট

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষায় উপস্থিতি ৯৭.৪২ শতাংশ

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়
রবীন্দ্র বিশ্ববিদ্যালয়

গুচ্ছ পদ্ধতিতে দেশের ২২টি সাধারণ ও বিজ্ঞান এবং প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ‘সি’ ইউনিটের ব্যবসায় শিক্ষা বিভাগের ভর্তি পরীক্ষা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৭ মে) দুপুর ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত রবীন্দ্র বিশ্ববিদ্যালয় কেন্দ্রের অধীনে শাহজাদপুর ইব্রাহীম পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর মধ্যে উপস্থিতির হার ছিল ৯৭ দশমিক ৪২ শতাংশ বলে সংশ্লিষ্ট সূত্রে জানা যায়।

শিক্ষার্থীদের সহায়তার জন্য কেন্দ্রে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষার্থী কল্যাণ সমিতির বুথ ছিল। এছাড়াও স্থানীয় প্রশাসনের পাশাপাশি শৃঙ্খলার দায়িত্বে ছিলেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয় বিএনসিসি এর স্বেচ্ছাসেবকবৃন্দ।

পরীক্ষা শুরু হলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: শাহ্ আজম এবং ট্রেজারার ড. ফিরোজ আহমেদ পরীক্ষার কেন্দ্র পরিদর্শনে যান। পরিদর্শন শেষে সুষ্ঠুভাবে পরীক্ষা আয়োজনে সহায়তা করায় সবাইকে ধন্যবাদ জানান ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

প্রসঙ্গত, ২০২১-২০২২ শিক্ষাবর্ষে সফলভাবে ভর্তি পরীক্ষা আয়োজনের পর এবার ২য় বারের মতো রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে আয়োজিত হচ্ছে গুচ্ছ ভর্তি পরীক্ষা। এবার রবীন্দ্র বিশ্ববিদ্যালয়সহ গুচ্ছভুক্ত ২২ টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে শেহাবি, বশেমুরপ্রবি, চাঁবিপ্রবি ব্যাতীত বাকি ১৯ টা বিশ্ববিদ্যালয়ের অধীনে বিভিন্ন কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে গুচ্ছ ভর্তি পরীক্ষা। আগামী ৩রা জুন বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্যে দিয়ে শেষ হচ্ছে এবারের গুচ্ছ জিএসটি ভর্তি পরীক্ষা।