‘নৌকার বিজয় হয়েছে, ব্যক্তি হেরেছে’

নির্বাচনের পর সমর্থকদের সাথে সাবেক ও নবনির্বাচিত মেয়র
নির্বাচনের পর সমর্থকদের সাথে সাবেক ও নবনির্বাচিত মেয়র

টানটান উত্তেজনার ভোটের লড়াইয়ে শেষপর্যন্ত গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র নির্বাচিত হয়েছেন টেবিল ঘড়ি প্রতীকের প্রার্থী জায়েদা খাতুন। ফলাফলে সাবেক মেয়র জাহাঙ্গীরের মা জায়েদা খাতুন পেয়েছেন ২ লাখ ৩৮ হাজার ৯৩৪টি ভোট। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আজমত উল্লা পেয়েছেন ২ লাখ ২২ হাজার ৭৩৭ ভোট। এই হিসেবে ১৬ হাজার ১৯৭ ভোটে জয় পেয়েছে টেবিল ঘড়ি।

এদিকে বৃহস্পতিবার (২৫ মে) রাত দেড়টার দিকে রিটার্নিং কর্মকর্তা ফল ঘোষণার পরপরই তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানিয়েছেন জাহাঙ্গীর আলম।এসময় সাবেক মেয়র জাহাঙ্গীর বলেন, ‘নির্বাচনে নৌকার বিজয় হয়েছে, ব্যক্তি হেরেছে। কারও নাম উল্লেখ করতে চাই না, তবে নৌকার বিরুদ্ধে নয়, ব্যক্তির বিরুদ্ধে জিতেছি।’

এসময় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আজমত উল্লাকে ইঙ্গিত করে তিনি আরও বলেন, ‘উনি সিনিয়র মানুষ, আমরা উনার কাছে যাব। পরামর্শ নেব। গাজীপুরের সবাই আমরা ভাই ভাই। আমি সবার সহযোগিতা কামনা করছি। আমি ভুল করে থাকলে আমাকে মাফ করে দেবেন। আমার মা বলেছেন সবাইকে নিয়ে গাজীপুরের উন্নয়ন করবেন, প্রধানমন্ত্রী আমাদের গার্ডিয়ান। আমি সবার সহযোগিতা কামনা করছি।’

এদিকে, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে গাজীপুর সিটির ৪৮০টি কেন্দ্রে একযোগে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ শুরু হয়। দেশের বৃহত্তম এই সিটিতে প্রথমবারের মতো ইভিএমে হওয়া ভোটগ্রহণ চলে  একটানা বিকেল ৪টা পর্যন্ত। ভোটগ্রহণ শেষে শুরু হয় ভোট গণনা।

উল্লেখ্য, দেশের বৃহত্তম এই সিটি নির্বাচনে মোট ভোটার ১১ লাখ ৭৯ হাজার ৪৭৬ জন। ৫৭টি ওয়ার্ড নিয়ে গঠিত গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে এবার প্রতিদ্বন্দ্বিতা করেছেন মোট ৩৩৩ জন প্রার্থী। এরমধ্যে মেয়র পদে আটজন আর সাধারণ কাউন্সিলর পদে ২৪৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এর বাইরে সংরক্ষিত কাউন্সিলর পদে ৭৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।