৬টি নতুন সেল গঠন ঢাবি ছাত্র অধিকার পরিষদের

বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার কার্যক্রম গতিশীল করার লক্ষ্যে ছয়টি নতুন সেল ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (২৩ মে) সন্ধ্যায় ছাত্র অধিকার পরিষদের সভাপতি আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া ও সাধারণ সম্পাদক আহনাফ সাঈদ খানের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই ছয়টি সেলের আনুষ্ঠানিক ঘোষণা করা হয়। 

তবে সিদ্ধান্তটি গতকাল বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজনীতির আঁতুড়ঘর হিসেবে পরিচিত মধুর ক্যান্টিনে বসে গ্রহণ করা হয় বলে জানান ছাত্র অধিকার পরিষদের ঢাবি শাখার সভাপতি আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। নবগঠিত ছয়টি সেল হল- দপ্তর সেল, অর্থ সেল, শিক্ষা ও পাঠচক্র সেল, কর্মসূচি বাস্তবায়ন সেল, প্রচার ও প্রকাশনা সেল, তথ্য ও গবেষণা সেল।

প্রতিটি সেলে একজন সমন্বয়ক মনোনীত করা হয়। দপ্তর, অর্থ এবং শিক্ষা ও পাঠচক্র সেলে একজন করে সহ-সমন্বয়ক এবং কর্মসূচি বাস্তবায়ন, প্রচার ও প্রকাশনা এবং তথ্য ও গবেষণা সেলে দুইজন করে সহ-সমন্বয়ক মনোনীত করা হয়।

দপ্তর সেলের সমন্বয়ক এহসানুল মাহবুব জুবায়ের, সহ-সমন্বয়ক মাজিয়া হোসেন জামিলা; অর্থ সেলের সমন্বয়ক মো: ওয়াহিদজামান ও সহ- সমন্বয়ক নুসাইবা তাসনিম সাবা; তথ্য ও গবেষণা সেলেএ সমন্বয়ক তারেকুল ইসলাম এবং সহ-সন্বসক  আমিরুল ইসলাম-মাহদী; কর্মসূচি বাস্তবায়ন সেলের সমন্বয়ক আব্দুল হান্নান মাসউদ। সহ-সমন্বয়ক নাজমুল হাসান ও মোঃ সালমান; প্রচার ও প্রকাশনা সেলের সমন্বয়ক হাসিব আল-ইসলাম। সহ- সমন্বয়ক সুমনা শারমিন ও নূরুল ইসলাম; তথ্য ও গবেষণা সেলের সমন্বয়ক রাইসুল ইসলাম, সহ-সমন্বয়ক সৈয়দ মেজবাহ উদ্দিন হামিম ও সুলতানা শিফা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, উক্ত দায়িত্বশীলদের বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার দাপ্তরিক কার্যক্রম সম্পাদন, অথ সংক্রান্ত কার্যক্রম, শিক্ষা ও পাঠচক্র কার্যক্রম, কর্মসূচি বাস্তবায়ন, প্রচার ও প্রকাশনা এবং তথ্য ও গবেষণা সংক্রান্ত কার্যক্রম সম্পাদন করার দায়িত্ব অর্পন করা হল।

নতুন সেল গঠন প্রসঙ্গে ছাত্র অধিকার পরিষদ ঢাবি সভাপতি আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া ডেইলি ক্যাম্পাসকে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোকে শিক্ষার্থীদের আবাস যোগ্য করা এবং চলমান ক্ষমতাসীন ছাত্রসংগঠনের দখলদারিত্ব, ছাত্র নির্যাতন ও নিপীড়নের রাজনীতির অবসান ঘটাতে হল কমিটি গঠনের মাধ্যমে শিক্ষার্থীদের অধিকার আদায়ের আন্দোলনকে সুসংগঠিত করতে দৃঢ়প্রত্যয়ী বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা। হল কমিটি গঠনের প্রস্তুতির সময়ে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা এবং গতিশীল রাখার উদ্দেশ্যেই ৬ টি সাংগঠনিক সেল গঠন করা হয়েছে।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অধিকার আদায়ের আন্দোলনে অগ্রণী ভুমিকা রাখা নেতৃবৃন্দকে উক্ত সেলগুলোর দায়িত্ব অর্পণ করা হয়। সাংগঠনিক সক্ষমতা বৃদ্ধির মাধ্যমে শিক্ষার্থীদের অধিকার আদায়ের আন্দোলনকে ত্বরান্বিত করাই আমাদের কার্যক্রমের মূল লক্ষ্য। বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ে চলমান অত্যাচার, নির্যাতন, অনিয়ম, দূর্নীতির বিরুদ্ধে সোচ্চার হওয়া এবং নিজ অধিকার আদায়ে আওয়াজ তোলার আহ্বান জানাচ্ছি।