আমার পরেও হিট অফিসারের পদটা ধারাবাহিক থাকুক: বুশরা

বুশরা আফরিন
বুশরা আফরিন

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলামের মেয়ে ও এশিয়ার প্রথম হিট অফিসার বুশরা আফরিন বলেছেন, ‘‘আমি চাই আমার পরেও এই হিট অফিসারের পদটা ধারাবাহিক থাকুক। আমার পরে অন্য কেউ এসে এই পদটিতে বসুক। তারপরেও আরো কেউ এসে এই পদটিতে দায়িত্ব পালন করবে।’’

সম্প্রতি প্রথম আলোর কিশোর আলোর এক অনুষ্ঠানে যোগ তিনি এসব কথা বলেন। বুশরা আফরিন বলেন, বাংলাদেশ ছাড়াও অন্য বিভিন্ন দেশে হিট অফিসার রয়েছে। সেই দেশগুলোতে তারা অনেক বেশি সম্মানিত। আমিও তাদের মতোই কাজ করতে চাই।

ফেসবুকে তাকে নিয়ে বেশ আলোচনা-সমালোচনা হচ্ছে। সেগুলোতে খুব একটা নজর দিতে চান না তিনি। বুশরা বলেন, এখন আমার বিষয়টি নিয়ে অনেক বেশি কন্ট্রভার্সি হচ্ছে; এটা হতেই থাকবে। তাদের সমালোচনাকে আটকে রাখা আমার কাজ নয়। যেহেতু এটি একটি স্বাধীন দেশ, এখানে সবাই তাদের ইচ্ছামত কথা বলতে পারে।

আরও পড়ুন: আমরা হিট মেসেজিং নিয়ে কাজ করবো: বুশরা আফরিন

‘‘আমার প্রধান কাজ হচ্ছে আমার ওপর অর্পিত যে কাজটি রয়েছে সেটা ঠিকঠাকভাবে করা। এটা আমার চাকরি নয় যে সবাইকে কনভেন্স করা যে আমি যেটা করছি সেটা ঠিক এবং আমি ঠিক রাস্তায় চলছি। আমি জানি আমি এ অবস্থানে কীভাবে এসেছি এবং আমি জানি আমার উদ্দেশ্য কি...।’’

নিজের নামে ফেসবুকে পেজ/আইডি নেই জানিয়ে বুশরা বলেন, আমার ফেসবুকে এক্টিভিটি তেমন একটা নেই। আমার নামে ফেসবুকে যে পেজগুলো আছে সেগুলো সবগুলোই ভুয়া। 

কাজের পরিকল্পনা তুলে ধরে বুশরা বলেন, আমরা এখন ঢাকা নর্থ সিটিতে ২০০০ গাছ লাগানোর পরিকল্পনা করছি। এই গাছগুলো ছোট জাতের গাছ হবে না। এই গাছগুলো অনেক বেশি বড় হবে। যেখানে গাছের নিচে বসে মানুষ নিজেদের জিরিয়ে নিতে পারে এবং প্রকৃতি যেন ঠান্ডা হবে।