কর্ণফুলী নদীতে নিখোঁজ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর মরদেহ ভেসে উঠল

রাঙামাটির কাপ্তাই উপজেলায় নদীতে নিখোঁজ হওয়া সিরাজুল আরেফিন আকিব (২২) নামে এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয়েছে। গতকাল বুধবার বেলা সাড়ে ১২টার দিকে উপজেলার পানি বিদ্যুৎ প্রকল্প এলাকায় গোসলে নেমে নিখোঁজ হন তিনি।

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে কাপ্তাইয়ের কর্ণফুলী নদী থেকে মরদেহটি উদ্ধার করা হয়। মৃত আকিব কাপ্তাই জল বিদ্যুৎ কেন্দ্রে কর্মরত শহীদুল ইসলাম বাবুর ছেলে। তিনি নগরীর বেসরকারি বিশ্ববিদ্যালয় ‘পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’তে মাস্টার্সে অধ্যয়নরত ছিলেন।

জানা গেছে, গতকাল বেলা সাড়ে ১২টার দিকে আকিব কাপ্তাই পানি বিদ্যুৎ প্রকল্প এলাকার কর্ণফুলী নদীতে তিন বন্ধু মিলে গোসল করতে যান। ওই সময় হঠাৎ ঝড়ো হাওয়া শুরু হয়। এতে আকিবের তিন বন্ধু নদীর পাড়ে উঠতে পারলেও তিনি নদীতে তলিয়ে যান। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও নৌ বাহিনীর ডুবুরি দল তল্লাশি চালায়। সন্ধ্যা পর্যন্ত তল্লাশি চালানো হলেও নিখোঁজ শিক্ষার্থীর কোনো সন্ধান পাওয়া যায়নি।

আজ সকাল সাড়ে ৮টার দিকে একই এলাকায় তার মরদেহ ভেসে উঠে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও নৌ বাহিনীর ডুবুরিরা তার মরদেহ উদ্ধার করে।

কাপ্তাই ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার দেলোয়ার হোসেন জানান, বুধবার নিখোঁজ হওয়া শিক্ষার্থীর খোঁজে সন্ধ্যা পর্যন্ত নদীতে অভিযান চালানো হয়। তবে তাকে খুঁজে পাওয়া যায়নি। বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে তার মরদেহটি নদীতে ভেসে উঠে।

কাপ্তাই পুলিশ ফাঁড়ির আইসি পুলিশ পরিদর্শক শাহীনুর রহমান বলেন, পারিবারিকভাবে কোনো অভিযোগ না থাকায় মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।