বায়োলজি অলিম্পিয়াড

রেটিনার ১৫ লাখ টাকার শিক্ষাবৃত্তি

এসএসসি ও দাখিল ২০২৩ ব্যাচের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য ১৫ লাখ টাকার শিক্ষাবৃত্তি জেতার সুযোগ দিচ্ছে রেটিনা। মেডিকেল কলেজভিত্তিক ভর্তি কোচিং প্রতিষ্ঠান রেটিনা শিক্ষার্থীদের জন্য ‘রেটিনা বায়োলজি অলিম্পিয়াড-২৩’ নামে প্রতিযোগিতার মাধ্যমে বিজয়ীদের এ শিক্ষাবৃত্তি জেতার সুযোগ দিতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। এসএসসি-২০২৩ ব্যাচের বায়োলজি শর্ট সিলেবাসের উপর এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সময়কে কাজে লাগিয়ে শিক্ষার্থীদের এগিয়ে রাখতে এ আয়োজন বলছে আয়োজকরা। তারা জানিয়েছে, আয়োজনে ১৫ লাখ টাকার নগদ শিক্ষাবৃত্তি ও পুরস্কার প্রদান করা হবে। যাতে শিক্ষার্থীরা বিনামূল্যে রেজিস্ট্রেশন করতে পারবে। রেজিস্ট্রেশন শেষ হবে আগামী ৩ জুন। আর পরীক্ষা হতে পারে আগামী ১০ জুন। অংশগ্রহণে আগ্রহী শিক্ষার্থীরা রেটিনার ব্রাঞ্চে সারাসরি ও অনলাইনে রেজিস্ট্রেশন করতে পারবে।

প্রতিযোগিতায় ১ম পুরস্কার ৫ হাজার টাকা, ২য় পুরস্কার ৩ হাজার টাকা, ৩য় পুরস্কার ২ হাজার টাকা, ৪র্থ- ১০তমরা পাবে ১ হাজার করে টাকা। আর ১১তম-২০তমরা পাবে ৫০০ করে টাকা পাবেন।

পাশাপাশি কেন্দ্রীয় মেধাতালিকার প্রথম ২০ এর জন্য পাবে ১ম পুরস্কার ল্যাপটপ, ২য় পুরস্কার আইপ্যাড, ৩য় পুরস্কার এন্ড্রোয়েড ফোন, ৪র্থ-১০মরা পুরস্কার হিসেবে পাবে একটি করে স্মার্ট ওয়াচ। আর ১১তম-২০তমরা পাবে একটি করে ইয়ারফোন।

যারা অংশগ্রহণ করতে পারবে: এসএসসি ও সমমান ২০২৩ সালের বিজ্ঞান বিভাগের পরীক্ষার্থী (বাংলা ও ইংরেজি মাধ্যম)

পরীক্ষার মানবন্টন: ১০০ (MCQ), নেগেটিভ মার্কিং ০.২৫ (অর্থাৎ ৪টি ভুল উত্তরে ১ মার্ক বাদ যাবে)

রেজিস্ট্রেশনের মাধ্যম: রেটিনার নিকটস্থ ব্রাঞ্চে বা অনলাইন গুগল ফর্মের এই লিংকে

সিলেবাস: এসএসসি-২৩ বায়োলজি সিলেবাস