বিদ্যানন্দকে আইনি নোটিশ

লোগো

সামাজিক কাজে অংশগ্রহণের জন্য দেওয়া অর্থের বিবরণ অডিট রিপোর্টে না থাকায় বিদ্যানন্দ ফাউন্ডেশনের চেয়ারম্যান কিশোর কুমারকে আইনি নোটিশ পাঠানো হয়েছে। বুধবার (১৭ মে) মিরপুরের বাসিন্দা সাবিহা রহমান নিতু তার আইনজীবী মো. হায়দার তানভীরুজ্জামানের মাধ্যমে এ নোটিশ পাঠান।

নোটিশে বলা হয়েছে, সামাজিক কাজে অংশ নেয়ার উদ্দেশ্যে ব্যাংক এবং বিকাশের মাধ্যমে বিদ্যানন্দ ফাউন্ডেশনকে ৪০,৫০০ টাকা প্রদান করা হয়। কিন্তু কিছুদিন থেকে বিদ্যানন্দ ফাউন্ডেশনে নিয়ে বিভিন্ন পত্র-পত্রিকায় এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে কিছু অনিয়মের অভিযোগ লক্ষ করেন অর্থদাতা সাবিহা রহমান নিতু।

পরে অর্থদাতার প্রেরিত অর্থ কোন খাতে ব্যয় হয়েছে সেটি জানতে বিদ্যানন্দ ফাউন্ডেশনের অডিট রিপোর্ট দেখতে চান তিনি। কিন্তু বার বার বলার পরেও বিদ্যানন্দ ফাউন্ডেশনের কাছ থেকে কোন সদুত্তর পান না তিনি। এই নোটিশ প্রাপ্তির পরবর্তী ৩০ দিনের মধ্যে এ বিষয়ে সঠিক ব্যাখ্যা না দিতে পারলে আইনগত ব্যবস্থা নেবেন তিনি।

আরও পড়ুন: গরু ও মজিদ চাচা নিয়ে যে ব্যাখ্যা দিল বিদ্যানন্দ

এর আগে, রাজধানীর বঙ্গবাজারের পোড়া কাপড় দিয়ে তৈরি অলংকারের ছবিসহ ‘মজিদ চাচা’ ও গরুর ছবি নিয়ে সমালোচনার ঝড় উঠে বিদ্যানন্দ ফাউন্ডেশনকে নিয়ে। প্রতিষ্ঠানটির আর্থিক স্বচ্ছতা নিয়েও কেউ কেউ অভিযোগ কিংবা সমালোচনা করছেন।

এসব সমালোচনা নিয়ে সংগঠনটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান কিশোর কুমার দাস নিজের বক্তব্য দিয়েছেন। গত ১৮ এপ্রিল রাতে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজের লাইভে এসে বিদ্যানন্দের বিরুদ্ধে ওঠা প্রশ্নের জবাব দিয়েছেন কিশোর কুমার দাস।