ইমরানের পর জামিন স্ত্রী বুশরারও

ইমরানের পর জামিন স্ত্রী বুশরারও
ইমরানের পর জামিন স্ত্রী বুশরারও

আলোচিত আল-কাদির ট্রাস্ট মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের পর এবার জামিন পেয়েছেন তার স্ত্রী বুশরা বিবিও। সোমবার (১৫ মে) লাহোর হাইকোর্ট আগামী ২৩ মে পর্যন্ত তার জামিন মঞ্জুর করেন।

বিচারপতি শাহবাজ আলী রিজভী ও বিচারপতি শাকিল আহমেদের বেঞ্চে এ শুনানি হয়। শুনানির শুরুতে বুশরা বিবির দেরিতে হাজির হওয়ার কারণে আদালত হতাশা প্রকাশ করেন। এ খবর প্রচার করেছে পাকিস্তান-ভিত্তিক সংবাদমাধ্যম দ্য ডন।

বিচারপতি রিজভী আবেদনকারীর আইনজীবী খাজা হারিসকে বলেন, ‘আবেদনকারী কোথায়?’ বিচারপতি সতর্ক করে দিয়ে বলেন, আদালতের কার্যধারা সমুন্নত রাখতে হবে।

আইনজীবী জবাবে বলেন, ‘আমি দুঃখিত। অল্প সময়ের মধ্যেই আবেদনকারী পৌঁছাবেন।’ তখন বিচারপতি রিজভী বলেন, ‘এভাবে আদালতকে অপেক্ষায় রাখা সমীচীন নয়। এ ধরনের আচরণ সহ্য করা হবে না।’

‘আমরা আপনাকে বেলা সোয়া ২টা পর্যন্ত সময় দিচ্ছি। এই সময়ের মধ্যে না এলে ২টা ১৬ মিনিটে এই আবেদন খারিজ করে দেব।’ এই বলে আদালত ওই সময় পর্যন্ত শুনানি মুলতবি করেন।

পরে আবার শুনানি শুরু হয়। বিচারপতি রিজভী স্পষ্ট করে বলেন, শুনানি শুরু হওয়ার আগে অবশ্যই আবেদনকারীকে আদালতে উপস্থিত থাকতে হবে। ‘এটি আইনজীবী ও আদালত উভয়ের জন্যই লজ্জার।’

তখন বুশরা বিবির আইনজীবী আদালতকে বলেন, ভবিষ্যতে সময়ানুবর্তিতার বিষয়টি নিশ্চিত করবেন।

আজ স্ত্রীর সঙ্গে আদালতে গিয়েছিলেন ইমরান। শুনানির জন্য তারা সেখানে পৌঁছালে নিরাপত্তারক্ষীরা এক সাদা কাপড় দিয়ে তাদের ঘিরে নিয়ে যান।